বিনিয়োগ

LIC Investment Plan – LIC র এই পলিসিতে বিনিয়োগে দ্বিগুন রিটার্ন পাবেন সকলে ম্যাচিউরিটিতে।

ভারতবর্ষের লক্ষ লক্ষ মানুষ এর জন্য জীবনবীমা নিগম (LIC Investment Plan) এক অনবদ্য পলিসি বা বিনিয়োগ প্ল্যান নিয়ে হাজির হয়েছে। আমাদের দেশে এখনও ইনভেস্টমেন্টের প্রথম অপশন হিসাবে LIC কেই বেঁছে নেন অধিকাংশ ভারতীয়। ২০২০ সালের কোভিড মহামারীর পর থেকে সারা দেশের অর্থনৈতিক অবস্থা রীতিমত দুর্বল। এই পরিস্থিতিতে নিজের অর্থনৈতিক সুরক্ষা কে না বজায় রাখতে চায়।

LIC Investment Plan For All Indians.

LIC দেশের মানুষের অর্থনৈতিক সুরক্ষার কথা চিন্তা করেই নিয়ে এসেছে এক সুদারুন ইনভেস্টমেন্ট প্ল্যান (LIC Investment Plan), যার মাধ্যমে দেশবাসী জীবন বীমার সাথে সাথে পেয়ে যাচ্ছে বিনিয়োগের প্রায় দ্বিগুণ অর্থ। আজকের প্রতিবেদনে আমরা Lic Investment Plus Plan সম্পর্কে বিস্তারিত আলোচনা করব যার ফলে আপনাদের বিনিয়োগ কোর্টে সুবিধা হয়।

এই আলোচনায় থাকবে LIC Investment Plan এর পলিসি মেয়াদ, সুদের পরিমাণ, বীমা কভার, ম্যাচিউরিটি কভারেজ। LIC এর এই নতুন প্ল্যান এর মাধ্যমে মাত্র কিছু সময়ের মধ্যেই বিনিয়োগের প্রায় দ্বিগুণ অর্থ রিটার্ন পেতে পারেন। এই পলিসিতে বিনিয়োগকারীকে একক সময়ের জন্য বিনিয়োগ করতে হবে।

সুদের পরিমাণ, এল আই সি এ এই নয়া ইনভেস্টমেন্ট প্ল্যানের ক্ষেত্রে সুদের পরিমাণও যথেষ্ট। LIC Investment Plan এ বিনিয়োগ করলে পেয়ে যেতে পারেন ১৫% সুদ। এর মাধ্যমে মাত্র ৫ বছরেই বিনিয়োগের অর্থ রিটার্ন আসবে দ্বিগুণ হয়ে। এই পলিসির ক্ষেত্রে অপর একটি সুবিধা হল এখানে বিমা কভারেজও পাওয়া যাবে।

Nirmala Sitharaman (অর্থমন্ত্রী নির্মলা সিতারমন)

তবে, তা নির্ভর করবে বিনিয়োগ কৃত অর্থের উপর। যদি কেউ এই পলিসিতে এককালীন ১৫ লক্ষ টাকা বিনিয়োগ করেন, তবে বিনিয়োগকারী ৩,৭৫,০০০ টাকা দুর্ঘটনা কভারেজ পাবেন। ম্যাচিউরিটি কভারেজ। LIC Investment Plan এর ক্ষেত্রে মেয়াদ শেষ হওয়ার পর্যন্ত যদি কেউ এই প্ল্যান চালিয়ে যেতে পারে তবে শেষে তিনি বিনিয়োগের দ্বিগুণ অর্থ রিটার্ন পাবেন।

LPG Gas – রান্নার গ্যাসের ভর্তুকি আরও বাড়ানো হবে, কিভাবে এই সুবিধা পাবেন।

তবে তার জন্য তাকে মেয়াদ শেষ হওয়া পর্যন্ত জীবিত থাকতে হবে। মেয়াদ শেষের আগেই তিনি যদি মারা যান তবে নমিনি বিমাকৃত অর্থ সহ সম্পূর্ণ রিটার্ন পাবেন। এই পলিসির আরেক নাম LIC Nivesh Plus Plan নামেও পরিচিত। আপনারা বিনিয়োগের আগে নিকটবর্তী কোন এজেন্ট বা শাখা কারজালয়ে গিয়ে এই প্ল্যান সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Bank Privatisation – বিক্রি হচ্ছে দেশের এই নামকরা সরকারি ব্যাংক। মহা চিন্তায় কোটি গ্রাহক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button