Trending News

LPG Gas – রান্নার গ্যাসের ভর্তুকি আরও বাড়ানো হবে, কিভাবে এই সুবিধা পাবেন।

১৪.২ কেজি ওজনের ঘরোয়া রান্নার গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) দাম ২০০ টাকা কমানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে কেন্দ্র (Government Of India). এই মুহূর্তে দাম কমে রাজধানী দিল্লিতে সিলিন্ডারের দাম ৯০৩ টাকা হয়েছে। আর উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) আওতাভুক্ত উপভোক্তারা আরও ২০০ টাকা সস্তায় রান্নার গ্যাস পাবেন। কারণ তাঁদের আগে থেকেই ২০০ টাকা ভর্তুকি দিত কেন্দ্র। আগে কি ছিল?

LPG Gas Price Will Decrease Again?

কেন্দ্রের ঘোষণার আগে কলকাতায় ১৪.২ কেজি ভর্তুকিহীন রান্নার গ্যাস (LPG Gas Price) সিলিন্ডারের দাম পড়ছিল ১,১২৯ টাকা। এবার সেটা ২০০ টাকা কমে দাঁড়াচ্ছে ৯২৯ টাকা। আর উজ্জ্বলা যোজনার আওতায় সিলিন্ডারের দাম ৭২৯ টাকা পড়বে। আর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের (Commercial LPG Gas) দাম পড়বে ১,৮০২.৫ টাকা।

আগামী নির্বাচনকে সামনে রেখেই কেন্দ্রের এই ঘোষণা বলে মনে করছেন অনেকে। সম্প্রতি ক্যাবিনেট মন্ত্রীদের সাথে প্রধানমন্ত্রী মোদির বৈঠকের পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অন্য রাজ্যে কত কমল সিলিন্ডার এর দাম? এখন দিল্লিতে ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ৯০৩ টাকা, যা আগে ১,১০৩ টাকা ছিল। আর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১,৬৮০।

অপর দিকে মুম্বইতে ভর্তুকিহীন রান্নার গ্যাসের (LPG Gas) দাম পড়ছে ৯০২.৫ টাকা। যা আগে ১,১০২.৫ টাকা ছিল। আর ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম পড়ছে ১,৬৪০.৫ টাকা। সমীক্ষা বলছে সরকার এখন উজ্জ্বলা যোজনার অধীনে ৭৫ লাখ নতুন সংযোগ প্রদান করতে চলেছে যার ফলে মোট সংযোগ ১০ কোটি ছাড়িয়ে যাবে। আর এর ফলে ভবিষ্যতে ফের দাম বাড়ার সম্ভাবনা রয়েছে।

Aadhaar Card (আধার কার্ড)

সিলিন্ডারের দাম ২০০ টাকা কমানোর পরে এখন যারা উজ্জ্বলা প্রকল্পের অধীনে এলপিজি সিলিন্ডার গ্রহণ করছেন তারা ৪০০ টাকা ভর্তুকি পেয়ে যাবেন। আগেই তাদেরকে ২০০ টাকা করে ভর্তুকি দেওয়া হয় প্রতি সিলিন্ডারে। তাই তারা মোট ৪০০ টাকা ভর্তুকি পেয়ে যাচ্ছেন এক সাথে। ফলে আগামী কয়েক দিনের মধ্যে এল পি জি গ্যাস সিলিন্ডারের (LPG Gas) দাম কমার সম্ভাবনা।

WBCHSE – উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়ম পরিবর্তন, টেস্ট পরীক্ষার আগে জেনে নিন।

আর যেই সকল মানুষেরা এই প্রকল্পের অন্তর্গত তারা এখন থেকেই প্রতিমাসে ৪০০ টাকার কাছাকাছি রান্নার গ্যাসে (LPG Gas) ভর্তুকি পেয়ে যাবেন। এছাড়াও আগামী বছরে লোকসভা ভোটের জন্য সরকারের তরফে এই ধরণের আরও কিছু সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে বলে মনে করছেন অনেকে। এবারে দেখার অপেক্ষা যে আগামী সময়ে এই নিয়ে আরও কি সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

Primary TET – টেট মামলায় ফাঁসলেন আরও 10000 শিক্ষক। চাকরি বাতিলের আর্জি নিয়ে নথি জমা

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button