Trending News

Local Train – ট্রেন বাতিল থাকবে আজ ও আগামীকাল, কোন কোন ট্রেন বাতিল দেখুন।

সকল নিত্যযাত্রীদের লাইফ লাইন হল এই Local Train বা লোকাল ট্রেন। এক পরিসংখ্যান অনুসারে কলকাতা ও তার পার্শ্ববর্তী (Kolkata Suburban Railway) এলাকা মিলিয়ে প্রতিদিন প্রায় ৫০ লক্ষের কাছাকাছি মানুষ নিজেদের গন্তব্যে যাতায়াত করেন এবং এই সংখ্যা প্রতিবছরে ১৫০ কোটির কাছাকাছি পৌঁছে যায়। খুবই কম খরচে এবং কম সময়ের মধ্যে নিজেদের গন্তব্যে পৌঁছে যাওয়ার জন্য এই লোকাল ট্রেন সকল গরিব থেকে মধ্যবিত্ত (Middle Class) সকলের কাছেই প্রথম পছন্দ।

Local Train News In West Bengal.

কিন্তু এত দিন সুবিধার পরেও এক দিনের জন্য যদি এই লোকাল ট্রেন (Local Train In West Bengal) বাতিল বা কোন প্রকারের সমস্যা হয় তাহলে সকল নিত্য যাত্রীদের অনেক ধরণের সমস্যায় পরতে হয় এবং তাদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছোতে অনেক সময় লাগে। আর এরই মধ্যে ফের একবারের জন্য হাওড়া (Howrah) ও শিয়ালদা (Sealdah) ডিভিশনে ফের কয়েক দিনের জন্য একাধিক ট্রেন বাতিল হবে বলে জাজান হয়েছে।

শনিবার, রবিবার ও আগামী সপ্তাহের শুরুর দিকে বনগাঁ (Bongaon) ও ডায়মন্ডহারবার (Diamond Harbour) শাখায় ট্রাফিক ব্লক ও লাইনের রক্ষণাবেক্ষণের জন্য এই Local Train বাতিল রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ভারতীয় রেলের (Indian Railway) তরফে আধিকারিক বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে এই সম্পর্কে সকল নিত্যযাত্রীদের (Daily Passengers) উদ্দেশ্যে এই ঘোষণা করেছে।

কিন্তু এই বিজ্ঞপ্তিতে শুধুমাত্র দুই দিনের কথা বলা থাকলেও অনেকেই বলেছেন ধীরে ধীরে এই ট্রেন বাতিল (Local Train Cancel) ১ সপ্তাহ বা তার বেশি দিনের জন্য হতে পারে। আজ থেকে কিছু মাস আগে শিয়ালদা মেন লাইনে (Sealdah Main Line) প্রায় অনেক দিনের জন্য ট্রেন বাতিল ছিল। এবারেও সেই রকম হলে অনেক সমস্যায় পরবেন সকলে।

Ration Card (রেশন কার্ড)

এছাড়াও সামনেই উৎসবের মরশুমে এই Local Train বাতিল এর ফলে অনেক সমস্যায় পড়েছেন ব্যাবসায়িরা। কারণ কলকাতায় (Kolkata) অনেকেই নতুন বাজার করতে যান পুজোর আগে এবং এর ফলে কেনাকাটায়ও অনেক প্রভাব পরতে চলেছে বলে মনে করছেন অনেকে। এবারে রেলের তরফে সকলকে আশ্বাস দেওয়া হয়েছে যে এই সমস্যা খুব তাড়াতাড়ি মিটে যাবে।

Govt Scheme – 500 টাকা করে ভাতা বৃদ্ধির ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী, কোন কোন প্রকল্পের ভাতা বৃদ্ধি হল।

শিয়ালদা বনগাঁ লোকাল চাঁদপাড়া স্টেশন পর্যন্ত চলবে এবং শিয়ালদা ডায়মন্ডহারবার লোকাল মগরাহাট স্টেশন পর্যন্ত চলবে (Local Train). আর এই কারণের জন্য বাকি সকল ট্রেন গুলি চলাচলে সমস্যা বৃদ্ধি পেতে পারে। এখন দেখার অপেক্ষা যে এই সমস্যা কতো দিনের মধ্যে সমাধান হতে চলেছে। এই সম্পর্কে আপনাদের মতামত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।

Education Policy – পশ্চিমবঙ্গের স্কুলে প্রত্যেক শনিবার হাফ ছুটি বাতিল। চালু হলো নতুন নিয়ম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button