ব্যবসা-বাণিজ্য

Business Idea – ৩ গুন মুনাফা হবে প্রথম মাসেই! বাড়ি বসে নতুন ব্যবসার আইডিয়া

এখনকার দিনে চাকরি পাওয়া খুবই কঠিন সেই জন্য অনেকেই ব্যবসার আইডিয়া (Business Idea) সম্পর্কে জানতে ইচ্ছুক। ব্যবসা করার মাধ্যমে অনেকেই নিজেদের ভবিষ্যৎ গড়েছেন এবং অনেকেই এই চেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিন্তু ইচ্ছা থাকলেই যে উপায় পাওয়া যায় সেটাও কিন্তু সব সময় নয়। সেই কারণের জন্য সকলকেই এই সম্পর্কে জেনে নিয়ে তবেই কোন না কোন সিদ্ধান্ত নেওয়া উচিত।

Best Summer Business Ideas in India.

চাকরি করে একজন মানুষ যে পরিমাণ টাকা আয় করতে পারেন ব্যবসা (Business Idea) দ্বারা তার থেকে অধীক পরিমাণে টাকা আয় করা যায়। তবে তার জন্য প্রয়োজন দীর্ঘকালীন পরিশ্রম এবং প্রতীক্ষার। ব্যবসা করে আপনি অনেক টাকা আয় করতে পারেন যদি আপনি আপনার ক্যাটাগরি অনুযায়ী Business পছন্দ করেন এবং কোন মানুষের কী চাহিদা সেটি সহজেই বুঝতে পারেন।

গরমকালের সেরা ব্যবসার আইডিয়া ২০২৪

তবে ব্যবসা করলেই হবে না এখানে রয়েছে ঝুঁকির আশঙ্কা। আজকে আমরা আপনাদের গ্রীষ্মকালীন এমন কয়েকটি বিজনেসের কথা বলব যা থেকে আপনারা খুব সহজেই লাভ করতে পারবেন এবং তার সাথে গরম কালে এই নতুন ধরণের ব্যবসায় লসও হবে না। প্রথমেই রয়েছে মশারী বিজনেস (Mosquito Certain Business Idea). যেখানে আপনি অল্প পরিমাণ পুঁজির প্রেক্ষিতে বিজনেস শুরু করতে পারেন।

মশারী ব্যবসার জন্য একটি স্ট্যান্ডার্ড পুঁজির পরিমাণ হলো ১০,০০০ টাকা। আপনি যদি বিভিন্ন ধরনের মশারী নিয়ে গ্রামগঞ্জের রাস্তায় ঘুরে তা বিক্রি করেন তাহলে খুব সহজেই তা বিক্রি হবে। কারণ গ্রামে গঞ্জে মানুষ বাইরে উঠোনে, খোলা বারান্দায় এই গরমের (Summer Business Idea 2024) দিনে মশারী টানিয়ে শুতে বেশি পছন্দ করেন। এর পাশাপাশি শুধু বড়দেরই নয় ছোট বাচ্চাদের সুন্দর সুন্দর মশারীইও আপনারা রাখতে পারেন।

Most Profitable Business Idea in Summer.

ছোট বাচ্চাদের ক্ষেত্রে মশারী প্রায় প্রত্যেকটি পরিবারই ব্যবহার করে থাকেন সেক্ষেত্রে এই মশারী কেনার চান্স বেশি। এছাড়া সুন্দর মশারী দেখে অনেকেই আকৃষ্ট হয়ে কিনতে পারেন। শুধু মাত্র গ্রামেই নয় শহরের পরিবেশেও মশারী আমরা অনেকেই ব্যবহার করে থাকি। সুতরাং শহরের রাস্তা ঘাটেও এই ব্যবসা (Business Idea) রমরমিয়ে চলবে। এছাড়া যেহেতু মশারী আমরা নিত্যদিন কিনিনা সেক্ষেত্রে মশারীর দাম সম্পর্কে সকলের জ্ঞানও থাকে না।

গরমকালে অন্যান্য ব্যবসার আইডিয়া

সুতরাং এখানে বিক্রেতারা তাদের লাভের পরিমাণ তুলনামূলক কিছুটা বাড়িয়ে ক্রেতাদের বিক্রি করতে পারেন। এক্ষেত্রে তাদের কাছে অনেকটা পরিমাণেই লাভ থেকে যাচ্ছে। মশারীর পাশাপাশি রয়েছে আরও একটি বিজনেস সেটি হলো আইস্ক্রিস বিজনেস। কোনো ব্যাক্তি চাইলে সারা বছরই আইসক্রিমের বিজনেস (Ice Cream Business Idea) করতে পারেন। মানুষ এখন শীত, গ্রীষ্ম, বর্ষা প্রত্যেক কটি ঋতুতেই আইসক্রিম পছন্দ করছে।

Lottery (লটারি)

বেশি মূল্যের পুঁজিতে আপনারা ভালো মানের আইসক্রিমের দোকান বা পার্লার খুলতে পারেন (Ice Cream Parlour Business Idea) তবে যাদের পুঁজি কম তারা ম্যানুফ্যাকচারিং না করে কোনো কোম্পানির হয়ে সেল করতে পারেন। অথবা কুলফি বানিয়ে বা মাল্টি কোম্পানির আইসক্রিম এক সাথে বিক্রি করতে পারেন। এছাড়া আইসক্রিমের পাশাপাশি আপনার প্রত্যেকটি বিয়ে বাড়ি এবং ক্যাফেতে মকটেল কাউন্টার দেখে থাকি।

8.20% সুদ দিচ্ছে পোস্ট অফিস! এই স্কিম সম্পর্কে অনেকেই জানে না

যা এখন ভীষণ চলছে এবং মানুষ এই ড্রিঙ্কস গুলো খুব পছন্দও করছেন। সেক্ষেত্রে নিজের এলাকাতেই একটি জমজমাট কেন্দ্র খুঁজে আপনারা মকটেল কাউন্টারও লাগাতে পারেন। আর এই সকল ব্যবসার মাধ্যমে (Business Idea) আপনারা ভালো টাকা প্রতিমাসে উপার্জন করবেন এবং চাকরির ছাড়াও আরও বেশি টাকা উপার্জন করে নিতে পারবেন।
Written by Sathi Roy.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button