Trending News

LPG Gas Booking – রান্নার গ্যাস বুকিং নিয়ে বড় আপডেট, সকল গ্রাহকের জানা উচিত।

রান্নার গ্যাস বুকিং বা LPG Gas Booking আমাদের সকলকে প্রতিমাসেই করতে হয়। কিন্তু এবারের এই সঠিক পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা এই বুকিং এর মাধ্যমে সাশ্রয় করতে পারবেন। আগে ভারতবর্ষের অধিকাংশ মানুষই কাঠের উনুনে রান্না করত। কিন্তু বর্তমানে ভারতের প্রায় প্রতিটা মানুষের বাড়িতেই পৌঁছে গিয়েছে রান্নার এলপিজি গ্যাসের (LPG Gas) কানেকশন। তবে কিছু দিন আগে পর্যন্তও অতিরিক্ত মূল্যবৃদ্ধির জেরে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম (LPG Gas Price) ছিল অত্যন্ত বেশি।

LPG Gas Booking New Update.

কিন্তু সম্প্রতি রান্নার গ্যাস সিলিন্ডারে কেন্দ্র সরকারের তরফ থেকে বিপুল পরিমাণে ভর্তুকি দেওয়ার ফলে সেই দাম অনেকটাই হ্রাস পেয়েছে। এখন সাধারণ মানুষের ১৪.২ কেজি ওজনের রান্নার এলপিজি গ্যাসের দাম কলকাতায় ৯২৯ টাকা। আর, যাদের প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা প্রকল্পের আওতায় গ্যাস কানেকশন (LPG Gas Booking) রয়েছে তাদের সিলিন্ডার প্রতি দাম পড়ছে ৬২৯ টাকা।

তবে এবার এই দামের বাইরেও রান্নার গ্যাস বুকিং (LPG Gas Booking) করার সময় অতিরিক্ত ৫০ টাকা ছাড় পাবেন গ্রাহকেরা। অর্থাৎ সরকারের তরফ থেকে দেওয়া ভর্তুকির বাইরেও মিলতে পারে ৫০ টাকা ছাড়। তবে এই ছাড় পেতে হলে নির্দিষ্ট কয়েকটি পদ্ধতি মেনে চলতে হবে গ্রাহকদের এবং সেই পদ্ধতিতেই রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং (LPG Gas Booking) করতে হবে। অতিরিক্ত ছাড়ের ওই ৫০ টাকা গ্রাহকদের ব্যাংক একাউন্টে সরাসরি পাঠিয়ে দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

মূলত গ্রাহকরা এমন সুযোগ পাবেন অ্যামাজন পের দৌলতে। সমস্ত কোম্পানির রান্নার গ্যাস সিলিন্ডার বুকিংয়ের (LPG Gas Booking) ক্ষেত্রেই এই সুযোগ পাওয়া যাচ্ছে। অ্যামাজন মূলত কিছু ব্যাংকের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে এমন অফার দিচ্ছে। রান্নার গ্যাস বুকিং এর সময় ৫০ টাকা ছাড় পাওয়ার জন্য অ্যামাজন পের মাধ্যমে রান্নার গ্যাস সিলিন্ডার বুকিং করার পাশাপাশি গ্রাহকদের কাছে থাকতে হবে ব্যাংক অফ বরোদার একাউন্ট এবং কার্ড।

Income Tax (আয়কর দফতর)

অ্যামাজন পের (Amazon Pay) মাধ্যমে বুকিং করার পাশাপাশি ব্যাংক অফ বরোদার কার্ড দিয়ে পেমেন্ট করতে হবে। ব্যাংক অফ বরোদা ছাড়াও যে সকল গ্রাহকদের কাছে ওয়ান কার্ড ক্রেডিট কার্ড এবং ইয়েস ব্যাংকের কার্ড রয়েছে তারাও এই অফার পাবেন। রান্নার গ্যাস বুকিং (LPG Gas Booking) ছাড়াও এই অফার আরও বেশ কিছু ক্ষেত্রে দেওয়া হচ্ছে। সংস্থার তরফ থেকে দেওয়া শর্ত অনুযায়ী, যদি কোনো গ্রাহক ৫০০ টাকার উপরে রিচার্জ অথবা অন্য কোন বিল পেমেন্ট করে থাকেন সেক্ষেত্রেও তিনি এই ছাড় পাবেন।

Holiday – নতুন ছুটির বিজ্ঞপ্তি প্রকাশ করলো নবান্ন, কয়টি ছুটি বাড়ল?

উল্লেখ্য, চলতি বছরের ২ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত গ্রাহকেরা ৫০ টাকা ছাড়ের এই বিশেষ সুবিধা গুলি পাবেন। তাই যে সকল গ্রাহকেরা এখনো এই সুবিধা গুলি উপভোগ করেননি তাদের অতি দ্রুত এই সুবিধা গুলির লাভ উঠানো উচিত। LPG Gas Booking আপনারা এই নতুন পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে প্রতিমাসে ভালো পরিমাণ টাকা সাশ্রয় করতে পারবেন।
Written by Sampriti Bose.

Dearness Allowance – এই মাস থেকেই বন্ধ হল DA! মাথায় হাত রাজ্য সরকারি কর্মীদের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button