Trending News

LPG Gas – রান্নার গ্যাস পাওয়া যাবে 500 টাকায়, বড় ঘোষণা করলেন অমিত শাহ। মধ্যবিত্তের জন্য সুখবর।

রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) একধাক্কায় কমানোর বড় সিদ্ধান্ত জানানো হল সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের তরফে। আমাদের সকল গরিব ও মধ্যবিত্ত মানুষদের প্রধান চিন্তার কারণ হল এই রান্নার গ্যাসের দাম। এবারে এই জিনিসটি বুঝতে পেরে এই গ্যাসকেই হাতিয়ার বানিয়ে ভোট প্রচারের ময়দানে নামতে চলেছে সরকার। এর আগেই ২০০ টাকা পর্যন্ত রান্নার গ্যাসে ভর্তুকি (LPG Gas Subsidy) ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু এবারে ৫০০ টাকায় রান্নার গ্যাস দেওয়ার ঘোষণা করা হয়েছে।

You Will Get LPG Gas Only 500 Rupees.

এছাড়াও উজ্জ্বলা যোজনার অন্তর্গত সকল মহিলাদের এখন ৬০৩ টাকায় LPG Gas দেওয়া হচ্ছে সরকারের তরফে। এবারে জেনে নেওয়া যাক যে ৫০০ টাকায় কারা এই রান্নার গ্যাস পাবেন। এখন থেকে মাত্র ৫০০ টাকাতেই মিলবে এলপিজি গ্যাস। সম্প্রতি ছত্তিসগড় বিধানসভা নির্বাচনের প্রচারে এসে ‘মোদী কি গ্যারান্টি’ ইশতেহারের প্রকাশের সময় এমনই ঘোষণা করলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah).

পাশাপাশি, নতুন যোজনায় প্রাপ্তবয়স্ক মেয়েদের ব্যাংক একাউন্টে এক লক্ষ টাকা ঢুকবে বলে এদিন জানান তিনি। দীপাবলির আগে উৎসবের মরশুমে এই বিরাট ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন ছত্তিসগড়ের জনগণ। মূলত দুর্গাপুজোর সময় থেকে রান্নার গ্যাসের দামে (LPG Gas) বারংবার চমক আনছে কেন্দ্রীয় সরকার। এবারও গ্যাস সিলিন্ডারের দাম নিয়ে ফের একবার চমক দিতে চলেছে বিজেপি সরকার।

সম্প্রতি কেন্দ্রীয় সরকার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সুবিধাভোগীদের জন্য ভর্তুকির পরিমাণ এলপিজি সিলিন্ডার (LPG Gas Cylinder) প্রতি ২০০ টাকা থেকে বাড়িয়ে ৩০০ টাকা করেছে। এর পরেই উজ্জ্বলা যোজনার আওতায় ভর্তুকিযুক্ত এলপিজি সিলিন্ডারের দাম নেমে এসেছে ৬০৩ টাকায়। আর এসবের মাঝে এবার আরও বড় চমক দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি জানালেন, এবার থেকে গ্যাস সিলিন্ডার মিলবে ৫০০ টাকায়।

সম্প্রতি ছত্তিশগড়ের আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য ইশতেহার প্রকাশ করে সকলকে চমকে দিল বিজেপি। এই ইশতেহার প্রকাশের সময় কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ বলেন, তারা রাজ্যের লক্ষ লক্ষ মানুষের সঙ্গে আলোচনা করে ‘মোদী কি গ্যারান্টি’ ইশতেহার তৈরি করেছেন। ছত্তিসগড় রাজ্যে বিজেপি ক্ষমতায় এলে গরিব পরিবারগুলিকে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ১০ লক্ষ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিৎসা দেওয়া হবে এবং LPG Gas ৫০০ টাকাতেই দেওয়া হবে।

সরকারি কর্মী (State Government Employees)

আয়ুষ্মান ভারত যোজনার আওতায় কেন্দ্রীয় সরকারের তরফে ইতিমধ্যেই ৫ লক্ষ টাকা পর্যন্ত বীমা দেওয়ার বিষয়টিও তিনি এদিন উল্লেখ করেন। শুধু ৫০০ টাকায় LPG Gas নয় বিজেপি যদি রাজ্যে ক্ষমতায় আসে তাহলে ছত্তিশগড়ে ‘রানী দুর্গাবতী যোজনা’ চালু করা হবে। যার আওতায় প্রাপ্তবয়স্ক মেয়েরা ১ লাখ ৫০ হাজার টাকা পাবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভূপেশ বাঘেল ৩০০ টিরও বেশি প্রতিশ্রুতি দিয়ে পাঁচ বছরের জন্য ছত্তিসগড়ে সরকার গঠন করলেও তারা কোনো প্রতিশ্রুতি পালন করেনি পাশাপাশি তাদের সরকার শুধুমাত্র কেলেঙ্কারিতেই ডুবে রয়েছে।

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভাণ্ডারের টাকা এখনো ঢোকেনি নভেম্বরে? আসল কারণ জেনে নিন।

তাই, ছত্তিশগড়ের মানুষকে তিনি বলেন, মোদীজি ছত্তিশগড়ের উন্নয়ন করতে চান। কিন্তু ভূপেশ বাঘেল এক্ষেত্রে সবচেয়ে বড় বাধা। এমতাঅবস্থায় ছওিশগড়ের জনগণ যেন ভূপেশ বাঘেলকে পুনরায় জয়যুক্ত না করেন সেই জন্য তিনি তাদের অনুরোধ করেন। তবে, ভোট আসলেই রান্নার গ্যাসের দাম কমানোর প্রতিশ্রুতি দিয়ে পরে ভোট মিটতেই আবার LPG Gas দাম বাড়িয়ে দেওয়া হবে কি না, সে বিষয়ে ছত্তিসগড়ের জনগণ এখনো নিশ্চিত নন। Written by সম্প্রীতি বোস।

Free Ration – বিনামূল্যে রেশন নিয়ে প্রধানমন্ত্রীর বড় ঘোষণা। আগামী 5 বছর পুরো ফ্রি, নিশ্চিন্তে থাকুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button