Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম নিয়ে মোদী সরকারের বড় পদক্ষেপ। পশ্চিমবঙ্গে নতুন দাম কার্যকর।

লোকসভা নির্বাচনের আগে এবার একধাক্কায় অনেকটাই কমতে চলেছে LPG Gas Price. সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফে করা হতে চলেছে বড়ো ঘোষণা। জানুয়ারি মাস শেষ হয়ে ফেব্রুয়ারি মাস আসতে চলেছে। আর এই ফেব্রুয়ারি মাসের শুরুতেই অন্তর্বর্তীকালীন বাজেট অধিবেশনের (Union Budget 2024) কথা ঘোষণা করতে চলেছে কেন্দ্রীয় সরকার (Central Government). সূত্রের খবর অনুযায়ী, এই বাজেটে সরকার সাধারণ মানুষের জন্য অনেকগুলি বিষয়ে বড়ো ঘোষণা করতে চলেছে।

LPG Gas Price Drop In 1st February 2024.

এর মধ্যে অন্যতম হলো LPG Gas Price কমানো। মূলত মূল্যবৃদ্ধির জেরে এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম (LPG Cylinder Price) বেড়ে চলেছে প্রতিনিয়ত। ফলস্বরূপ, অতিরিক্ত দাম দিয়ে গ্যাস কিনতে গিয়ে নাজেহাল হতে হচ্ছে অনেককেই । তাই এবার লোকসভা নির্বাচনের ঠিক আগে কেন্দ্রীয় সরকার (Government Of India) রান্নার গ্যাসের দাম (LPG Gas Price) অনেকটাই কমিয়ে দিতে পারে বলে জানা গেছে।

সূত্রের খবর অনুযায়ী, সরকার এলপিজি সিলিন্ডারের দাম ৮০ টাকা পর্যন্ত হ্রাস করতে চলেছে। এর ফলে ১৪.২ কেজির একটি এলপিজি সিলিন্ডারের দাম (LPG Gas Price) কমে ৮২০ টাকায় নেমে আসতে পারে বলে মনে করা হচ্ছে। বর্তমানে এই সিলিন্ডারের দাম ৯০০ টাকা। সরকারের এই সিদ্ধান্তের ফলে সাধারণ মানুষের পাশাপাশি প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) সুবিধাভোগীদেরও বড়ো সুবিধা হবে।

Aadhaar Card (আধার কার্ড)

এই যোজনার সুবিধাভোগীরা বর্তমানে প্রতিটি এলপিজি সিলিন্ডারে ৩০০ টাকা ভর্তুকি পান। দাম কমানোর ফলে তাদের জন্য এলপিজি সিলিন্ডারের দাম আরও কমে ৫২০ টাকায় নেমে আসবে। তবে এলপিজি সিলিন্ডারের দাম কমার বিষয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। মূলত LPG Gas Price হ্রাসের পেছনে বেশ কিছু কারণ রয়েছে। এর মধ্যে অন্যতম হল, আন্তর্জাতিক বাজারে অপরিশোধিত তেলের দাম কমে আসা।

সিম কার্ড নিয়ে মোদী সরকারের বড় ঘোষণা। ফেব্রুয়ারির আগে জানুন।

এছাড়াও, সরকারের নীতিগত সিদ্ধান্তের কারণেও এই দাম কমানো হতে পারে বলে মনে করা হচ্ছে। এলপিজি সিলিন্ডারের দাম কমালে সাধারণ মানুষের জীবনযাত্রার খরচ কিছুটা হলেও কমবে বলে মনে করা হচ্ছে। এছাড়াও, সরকারের এই সিদ্ধান্ত নির্বাচনের ঠিক আগেই তাদের জনপ্রিয়তা বাড়াতেও সহায়ক হবে বলে মনে করা হচ্ছে। তবে LPG Gas Price কমার বিষয়ে সরকারি ভাবে এখনও কিছু জানানো হয়নি। এমতাবস্থায় আসন্ন বাজেট অধিবেশনে এলপিজি সিলিন্ডারের দাম কমানো হয় কিনা সেটিই এখন দেখার বিষয়।
Written by Sampriti Bose.

আগামীকাল পশ্চিমবঙ্গের সরকারী সাহায্য পোষিত ও নিম্ন বুনিয়াদি স্কুলে ছুটি ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button