পড়াশোনা

Madhyamik Exam 2023 – মাধ্যমিক পরীক্ষায় সবাই পাশ? প্রশ্ন ভুলে সবাই পুরো নম্বর পাবে, কত নম্বর বেশি পাবেন?

সকল মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দারুণ সুখবর শোনালো মধ্যশিক্ষা পর্ষদ (Madhyamik Exam 2023). ২০২৩ সালের পরীক্ষায় প্রশ্নপত্রে অনেক বড় ভুল নিয়ে একদম নতুন তথ্য সামনে উঠে আসছে। ২০২৩ সালে ২৩ শে ফেব্রুয়ারি থেকে ৪ ঠা মার্চ পর্যন্ত শিক্ষার্থী জীবনের প্রথম সবচেয়ে গুরুত্বপূর্ণ পরীক্ষা মাধ্যমিক নেওয়া হয়েছে (Madhyamik Exam 2023). পরীক্ষার তিন মাসের মধ্যে ফল প্রকাশ করার নিয়ম আছে এবং সেই নিয়ম অনুসারে এই মে মাসের মধ্যে ২০২৩ সালের মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশ করেছে। সবকিছু ঠিক থাকলে ১৬ ই মে এর আশেপাশে রেজাল্ট বের হওয়ার সম্ভাবনা রয়েছে। বিগত কিছু দিন ধরে এই আপডেট সকলের সামনে আসছিল।

Madhyamik Exam 2023 Students Get Extra Number In Math Subject.

এছাড়াও, মাধ্যমিক পরীক্ষায় সবাই পাশ!! এই বারের পরীক্ষায় (Madhyamik Exam 2023) বেশি সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানো হবে বলে এক গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া যাচ্ছে। চিন্তা করার কোন বিষয় নেই বলে আগেই জানিয়েছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। পরীক্ষা হওয়ার পর থেকে সকল পরীক্ষার্থী, শিক্ষক – শিক্ষিকা ও অভিভাবকেরা চিন্তায় ছিলেন। কিন্তু এখন আর চিন্তার প্রয়োজন নেই বলেই মনে করছেন অনেক বিশেষজ্ঞরা। কারণ নবান্নের তরফ থেকে বেশি সংখ্যক পরীক্ষার্থীদের পাশ করানোর নোটিশ এসে পৌঁছেছে মধ্যশিক্ষা পর্ষদে। এই পর্যন্ত সব ঠিক ছিল।

কিন্তু Madhyamik Exam 2023 এর ফল প্রকাশের গোধূলি লগ্নে এসে অঙ্ক পরীক্ষার প্রশ্নে ভুল সকলের সামনে আসে এবং এর ফলে প্রায় ৭ লক্ষ পরীক্ষার্থীর নম্বর বৃদ্ধি ও রেকর্ড সংখ্যক পাশ করার সম্ভাবনা তৈরি হচ্ছে বলে মনে করছেন, অনেক শিক্ষা বিশেষজ্ঞরা। ২০২৩ সালের পরীক্ষায় অঙ্ক প্রশ্নের ২.১০ নম্বর প্রশ্নে ভুল আছে বলে এক গণিতের শিক্ষক অভিযোগ করেন এবং এই অভিযোগ সত্যি প্রমানিত হয়েছে।

এর ফলে Madhyamik Exam 2023 এর সকল পরীক্ষার্থীরা এই প্রশ্নের জন্য ২ নাম্বার অতিরিক্ত পেয়ে যাবেন। এই নিয়ে ঘোষণা করেছে WBBSE – West Bengal Board Of Secondary Education অর্থাৎ পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফে। এই সিদ্ধান্তের ফলে পাশের হারে ব্যাপক বৃদ্ধি হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এই একটা কারণের জন্য ফল প্রকাশেও দেরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Madhyamik Result 2023 – মাধ্যমিক রেজাল্ট ঘোষণা নিয়ে গুরুত্বপূর্ণ আপডেট দিলো মধ্যশিক্ষা পর্ষদ।

কিছু দিন আগে রাজ্যের বেশ কিছু সংবাদ মাধ্যম এর তরফ থেকে পাওয়া খবর অনুসারে Madhyamik Exam 2023 এর রেজাল্ট ১৫ – ১৭ ই মে এর মধ্যে বের হওয়ার সম্ভাবনা রয়েছে। কিন্তু এখন এই বিপুল সংখ্যক পরীক্ষার্থীদের রেজাল্টে ২ নম্বর করে বৃদ্ধি করার ফলে ফল প্রকাশে আরও বিলম্ব হওয়ার আশঙ্কা রয়েছে। কিন্তু মধ্যশিক্ষা পর্ষদের তরফে এখনো পর্যন্ত সঠিক কবে রেজাল্ট প্রকাশিত হবে, সেই সম্পর্কে কিছুই জানানো হয়নি।

সকল ছাত্র ছাত্রীদের জন্য 5 টি সেরা সরকারি স্কলারশিপ, আবেদনের পদ্ধতি সম্পর্কে জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button