সরকারি নথি

PAN Aadhaar Link – আধার প্যান লিংক নিয়ে মোদী সরকারের বড় আপডেট। এক্ষুনি এই কাজ শেষ করতে হবে।

এবার আধার কার্ড এবং প্যান কার্ড লিংক (PAN Aadhaar Link) সম্পর্কিত বড় আপডেট জারি করল কেন্দ্রীয় সরকার। মূলত স্বচ্ছ আর্থিক পরিবেশ বজায় রাখতেই কেন্দ্রীয় সরকারের তরফে এই বিশেষ সিদ্ধান্তটি নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। আর এই কাজটি দ্রুত শেষ না হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানা যাচ্ছে। ভারতীয় আর্থিক ব্যবস্থায় স্বচ্ছতা এবং স্বাচ্ছন্দ আনার জন্য ভারতীয় সরকার আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক করার প্রক্রিয়াকে বাধ্যতামূলক করে দিয়েছে।

PAN Aadhaar Link Latest Update.

এর মাধ্যমে আর্থিক লেনদেন আরো বেশি স্বচ্ছ করে তুলেছে ভারত সরকার (Government Of India) এর মাধ্যমে কর ফাঁকি আরো বেশি করে রোধ করতে চাইছে সরকার। আধার কার্ড এবং প্যান কার্ড লিঙ্ক (PAN Aadhaar Link) করা শুধুমাত্র একটি আর্থিক বাধ্যতামূলক বিষয় নয়, এখন কিন্তু একটা স্বচ্ছ আর্থিক পরিবেশে তৈরি করেছে এই প্যান কার্ড এবং আধার কার্ড লিঙ্ক (PAN Aadhaar Link) করার বিষয়টা।

এই প্রক্রিয়া সম্পূর্ণ করা কেবলমাত্র যে আইনি সেটাই নয়, এটা কিন্তু গ্রাহকদের আর্থিক লেনদেন প্রক্রিয়াকে আরো নির্বিঘ্নও করে তোলে। সম্প্রতি ভারতের অর্থ প্রতিমন্ত্রী পঙ্কজ চৌধুরী বলছেন, সারাদেশে এখনো পর্যন্ত ১১.৪৮ কোটি প্যান কার্ডধারী রয়েছেন যারা এখনও পর্যন্ত প্যান কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক (PAN Aadhaar Link) করেননি। তৃণমূল কংগ্রেসের একজন সাংসদের প্রশ্নে সংসদে এই কথাটি বলেছেন পঙ্কজ চৌধুরী।

Aadhaar Card Loan (আধার কার্ড লোন)

উল্লেখ্য, ১ জুলাই ২০১৭ এর আগে ইস্যু করা প্যান কার্ড আধারের সাথে সংযুক্ত করা সরকার কর্তৃক বাধ্যতামূলক করা হয়েছিল। এজন্য সময়সীমা ছিল ৩০ জুন ২০২৩। জানানো হয়েছিল যদি এটা না করা হয় তাহলে কিন্তু প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে। কিন্তু পঙ্কজ চৌধুরী বলছেন এখনো পর্যন্ত ৬০ লক্ষেরও বেশি মানুষ আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক (PAN Aadhaar Link) করেছেন।

স্বাস্থ্য সাথী কার্ড নিয়ে বড় সিদ্ধান্ত সরকারের। আরও সুবিধা পাবে রাজ্যবাসী।

এর কারণে সরকার ৬০১. ৯৭ কোটি টাকা আয় করেছেন বলেও জানিয়েছেন তিনি। এমতাবস্থায় দেশের সকল মানুষকে অতি দ্রুত আধার কার্ডের সঙ্গে প্যান কার্ড লিঙ্ক (PAN Aadhaar Link) করতে হবে বলে কেন্দ্রীয় সরকারের (Central Government) তরফে নয়া নির্দেশ জারি করা হয়েছে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

ব্যাংক একাউন্ট থাকলেই 10000 টাকা পাবেন। প্রধানমন্ত্রীর বড় ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button