Trending News

Petrol Diesel Price – পেট্রোল ডিজেলের দাম কমবে ঝড়ের গতিতে। আচ্ছে দিন এসে গেল!

Petrol Diesel Price বা পেট্রোল ও ডিজেলের দাম নিয়ে আমাদের দেশের সকল আমজনতার খুবই চিন্তা থাকে। আর এই কারণের জন্য আগামীদিনে লোকসভা ভোটের আগে এইটা একটি বড় মুদ্দা কেন্দ্রীয় সরকারের (Central Government) কাছে। রান্নার গ্যাসের (LPG Gas) পরে এই Petrol Diesel Price নিয়ে কি ঘোষণা হবে কেন্দ্রীয় বাজেটে ২০২৪ (Union Budget 2024) সেই দিকে নজর সকলের।

Big News In Petrol Diesel Price.

এবার লোকসভা ভোটের আগেই মোদী সরকারের মাস্টারস্ট্রোক। আগামী মাসে পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) ১০ টাকা কমতে পারে বলে জানা যাচ্ছে। আর এই খবরে ইতিমধ্যেই আমজনতার মনে মনে বাঁধ ভাঙা খুশির উদ্রেক হয়েছে। বর্তমানে পেট্রোল ও ডিজেলের (Petrol Diesel Price) ঝাঁঝালো মূল্যের কারণে অনেকেই খরচ বাঁচাতে ব্যাটারি চালিত যানবাহন ব্যবহার করার দিকে ঝুঁকছেন। তবে যাদের উপায় নেই তাদের কাছে পাম্পে গিয়ে তেল ভরতে হচ্ছে গাড়ির জন্য।

আর প্রতি দিনই যেন বৃদ্ধি পাচ্ছে পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price). এমতাবস্থায় ২০২৪ সালের এপ্রিল এবং মে মাসে লোকসভা ভোট সম্পন্ন হবে। তাই তার আগে ফেব্রুয়ারি বা মার্চ মাসের শুরুতেই পেট্রোল ডিজেলের মূল্য সরকার ১০ টাকা কমাতে পারে বলে সূত্রের খবর অনুযায়ী জানা যাচ্ছে। মূলত গত দুই বছর আগে সেন্ট্রাল এক্সসাইজ পলিসি কমানোর ফলে পেট্রোলের দাম লিটার প্রতি ৮ টাকা এবং ডিজেল ৬ টাকা সস্তা হয়েছিল।

PAN Card (প্যান কার্ড)

আর্ন্তজাতিক বাজারে ক্রুড অয়েল বা অপরিশোধিত তেলের দাম কমলেও, ভারতবাসীর কোনও সুরাহা হয়নি। যদিও এই প্রসঙ্গে এখনও সরকারের তরফে কোনো নিশ্চিত বার্তা এসে পৌঁছায়নি। সেরকম হলে মূল্য হ্রাসের জল্পনায় সিলমোহর দেবেন খোদ কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন (Nirmala Sitharaman). চলতি আর্থিক বর্ষের তৃতীয় ত্রৈমাসিকে জ্বালানি বিক্রি করে তেল সংস্থা গুলির ৭৫ হাজার কোটি টাকা মুনাফা হয়েছে।

গাড়ি চালকদের জন্য বড় খবর। এই জরুরি কাজ না করলে নতুন ঝামেলায় পড়বেন।

ফলে আমজনতাকে স্বস্তি দিয়ে তেলের দাম কমার জল্পনা তীব্র হয়েছে। উল্লেখ্য, রাজ্য বিশেষে ট্যাক্সের পরিমাণ কম বেশি হয় বলে পেট্রোল ডিজেলের দামেও তফাৎ নজরে পড়ে। উদাহরণ স্বরূপ বলা যায়, বর্তমানে দিল্লিতে লিটার পিছু পেট্রোল এবং ডিজেলের দাম যথাক্রমে ৯৬.৭১ টাকা ও ৮৯.৬২ টাকা। আবার মুম্বাইতে মূল্য যথাক্রমে ১০৬.৩১ টাকা এবং ৯২.৭৮ টাকা। এমতাবস্থায় লোকসভা ভোটের আগে দেশে পেট্রোল ডিজেলের দাম (Petrol Diesel Price) কমানো হয় কিনা সেটি এখন দেখার বিষয়।
Written by Sampriti Bose.

বছরের শুরুতেই নতুন চমক! আবারও দাম কমতে চলেছে রান্নার গ্যাসের।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button