Trending News

Petrol Diesel Price – পেট্রোল ডিজেলের দাম কমবে 10 টাকা পর্যন্ত, বছরের শুরুতে মোদী সরকারের বড় সিদ্ধান্ত।

পেট্রোল ডিজেলের দাম বা Petrol Diesel Price নিয়ে বছরের প্রথম দিনেই গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেল। এখন সকল প্রকারের বাণিজ্যিক পণ্য ডেলিভারির জন্য এই পেট্রোল ও ডিজেল খুবই এক প্রয়োজনীয় জিনিস হয়ে উঠেছে রান্নার গ্যাসের (LPG Gas) মত। বছরের শুরুতে দেশবাসীর জন্য বিরাট ঘোষণা মোদী সরকারের (Modi Government). ২০২৪ সালে লোকসভা নির্বাচনের (Loksabha Election 2024) আগে পেট্রোল ও ডিজেল এর দাম কমাতে চলেছে কেন্দ্রীয় সরকার।

Petrol Diesel Price Drop.

বিভিন্ন সূত্র মারফত সম্প্রতি এমনই তথ্য সামনে এসেছে। মধ্যবিত্তদের জন্য পেট্রোল ও ডিজেল এর মতো জ্বালানির খরচ বরাবরই একটি বাড়তি বোঝা। পেট্রোল ও ডিজেলের বেশি দাম (Petrol Diesel Price) থাকার কারণে যে কোনো জিনিস রপ্তানি করতেও বেশি খরচ হয়, ফলে সমস্ত জিনিসের দাম বাড়ে। তবে এবার বিশেষজ্ঞরা মনে করছেন যে, এবার ২০২৪ সালে লোকসভা নির্বাচনের আগে পেট্রোল ও ডিজেল এর দাম কমাতে পারে কেন্দ্রীয় সরকার।

কারণ, ৬ এপ্রিল, ২০২২ এর পর থেকেই পেট্রোল ও ডিজেলের দামের (Petrol Diesel Price) সেরকম কোনো পরিবর্তন হয়নি। বর্তমানে অনেকটা মুনাফা রয়েছে Indian Oil, Bharat Petrolium, এবং Hindusthan Petrolium. ৫৮১৯৮ কোটি টাকা এর আগেই লাভ হয়েছে বলে জানা গেছে। তাই অনুমান করা হচ্ছে যে সরকার পেট্রোল ও ডিজেলের দাম প্রতি লিটারে ৮ থেক ১০ টাকা কমাতে পারে।

যেহেতু সামনেই লোকসভা নির্বাচন, তাই মধ্যবিত্তদের বোঝামুক্ত করার জন্য কেন্দ্রীয় সরকার নতুন বছরে এই বিষয়ে বড়সড় ঘোষণা করতে পারে। তাই এটি অনুমান করা হচ্ছে যে লিটার প্রতি পেট্রোল, ডিজেল এর মতো জ্বালানি দ্রব্যের দাম (Petrol Diesel Price) সস্তা হতে পারে। বর্তমানে পেট্রোল ও ডিজেলের দাম মধ্যবিত্তদের জন্য কিছুটা বেশি মনে হয়। বিভিন্ন শহরের পেট্রোল ও ডিজেলের (Petrol Diesel Price) বর্তমান মূল্য কমবেশি প্রায় একই।

LPG Price (রান্নার গ্যাস)

পশ্চিমবঙ্গের কলকাতা শহরে বর্তমানে পেট্রোল এর মূল্য ১০৬.৬৩ টাকা প্রতি লিটার এবং ডিজেল এর দাম ৯৪.২৪ টাকা প্রতি লিটার। এর তুলনায় দিল্লিতে পেট্রোলের দাম কিছুটা কম, লিটার প্রতি ৯৬.৬৫ টাকা এবং ডিজেলের দাম (Petrol Diesel Price) ৮৯.৪২ টাকা প্রতি লিটার। অন্যদিকে মুম্বাই শহরে পেট্রোলের মূল্য যথাক্রমে ১০৬.৩১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য ৯৪.২৭ টাকা প্রতি লিটার।

2024 সালের নিরাপদ ব্যাংকের তালিকা জানালো RBI. গ্রাহকদের চিন্তার দিন শেষ।

চেন্নাইয়ে বর্তমানে পেট্রোলের মূল্য (Petrol Diesel Price) প্রায় ১০৬.৩১ টাকা প্রতি লিটার এবং ডিজেলের মূল্য ৯৭.৩৬ টাকা প্রতি লিটার অর্থাৎ বর্তমানে পেট্রোলের মূল্য সবচেয়ে কম দিল্লিতে এবং বো বর্তমানে সবচেয়ে কম মূল্যে ডিজেল পাওয়া যাচ্ছে কলকাতাতে। এমতাবস্থায় বিশেষজ্ঞরা আশা করছেন যে, নতুন বছরে পেট্রোল ও ডিজেলের দাম কমাতে পারে সরকার। ফলস্বরূপ আগামী বছরে সুখবর পেতে পারেন দেশের অসংখ্য সাধারণ মানুষেরা।
Written by Sampriti Bose.

 নতুন বছরে সুদ বাড়লো। এই 6 টি ব্যাংকে টাকা রাখলে পাবেন 8% পর্যন্ত সর্বোচ্চ সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button