ব্যবসা-বাণিজ্য

Business – প্রতিদিন 2 ঘণ্টা কাজ করে, সৎ পথে সন্মানের সাথে রোজগার করুন। কারোর অর্ডার শুনতে হবে না।

দেশের অসংখ্য বেকার যুবক যুবতীদের জন্য এসে গেল এক দারুণ সুখবর (Business Idea). এবার থেকে ১০০০০ টাকা বিনিয়োগ করে ব্যবসা শুরু করে প্রচুর টাকা আয় করতে পারবেন সকলে। শুনতে অবাক লাগলেও এমনটাই বাস্তব। বর্তমানে দেশে এরকম অনেক ব্যক্তিই রয়েছে যাদের চাকরির উপার্জন থেকে সংসার চালাতে সমস্যা হয়। কিন্তু চাকরির পাশাপাশি তারা ব্যবসা করেও উপার্জন করতে পারবেন।

Decoration Business Ideas In India.

কোনো ব্যক্তি যদি ব্যবসা করতে চান কিন্তু তার কাছে বিনিয়োগ (Business Idea Investment) করার মতো খুব বেশি টাকা না থাকে তাহলে তিনি ডেকোরেশন এর কাজ করতে পারেন। আসলে আজকাল জন্মদিন থেকে বর্ষপূর্তি পর্যন্ত ছোটো বড়ো অনুষ্ঠানে প্রচুর সাজসজ্জা করা হয়। শুধু বড় শহরেই নয়, ছোট শহর গুলিতেও এই প্রবণতা রয়েছে। অনেকেই শিশুদের জন্মদিন পালন করতে পছন্দ করে।

তাই ছোট এবং বড়ো উভয় স্তরে এই ব্যবসাটি শুরু করতে পারেন। একটি বড় স্তরে কাজ করার জন্য সকলের অবশ্যই একটি বড় দল এবং আরও বিনিয়োগের প্রয়োজন হবে। মূলত ছোটো পরিসরে ১০ হাজার টাকা খরচ করে এই কাজ শুরু করতে পারবেন অনেকেই। এর জন্য ছোটখাটো দোকানে বা ওয়েবসাইট বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মাধ্যমে অর্ডার নিতে পারেন অনেকেই (Business Idea).

সেক্ষেত্রে ইন্টারনেটে পোর্টফোলিও দেখে সাজসজ্জার পদ্ধতি গুলো শিখতে পারবেন অনেকে। এছাড়াও, এটি ইউটিউবে দেখে বিনামূল্যে শিখতে পারেন। প্রাথমিকভাবে কোনো হল বা ঘর সাজাতে সময় নিতে পারেন সকলে। কিন্তু, পরে তারা ১ বা ২ ঘন্টার মধ্যে এই কাজটি শেষ করতে শুরু করবেন। এমন পরিস্থিতিতে তিনি কম সময়ে ভালো আয় হাতে পাবেন (Business Idea).

Post Office FD (পোস্ট অফিস ফিক্সড ডিপোজিট)

সাজসজ্জার কাজে সাধারণত রঙিন ফুল, পাতা, বেলুন, লাইট, তোড়া, সীসার মোটিফ লাইট, ট্রি লাইট ও ফিতা ইত্যাদির প্রয়োজন হয়। এই সমস্ত জিনিস গুলির জন্য খুব বেশি বিনিয়োগের প্রয়োজন হয় না। যদি না অর্ডারটি হাই প্রোফাইল হয়। বাজারে সস্তা দামে কৃত্রিম ফুল, বেলুন ও লাইট পাওয়া যায়। তিনি পরে এই জিনিস গুলির অনেক গুলি পুনরায় ব্যবহার করতে পারেন (Business Ideas 2024).

Patanjali SIM Card থাকলেই 1 বছর বিনামূল্যে আনলিমিটেড 5G ইন্টারনেট পাবেন। কোথায় এই SIM পাবেন?

অর্ডার পেলে সাজসজ্জা ব্যবসা (Business Idea) থেকে দ্রুত আয় হয়। এতে খরচের চেয়ে লাভই বেশি হয়। পুরো খরচ বাদ দেওয়ার পরও ৩৫ থেকে ৪০ শতাংশ টাকা সাশ্রয় হয়। এমন পরিস্থিতিতে আয় অনেক বেশি। তাই আর দেরি না করে দেশের সকল বেকার যুবক যুবতী কিংবা যারা চাকরির পাশাপাশি ব্যবসা করতে চান তাদের এই বিশেষ ব্যবসাটি শুরু করার বিষয়ে উদ্যোগ গ্রহণ করা উচিত।
Written by Sampriti Bose.

এই 5 টি কাজ করলে চাকরি খুঁজতে হবে না পয়সারও অভাব হবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button