Trending News

Gold Price Today – সোনার দাম কমলো মাসের শুরুতেই, কম দামে আজই কিনে নিন ইচ্ছে মত।

সোনা (Gold Price Today) সকল মহিলাদের পছন্দের তালিকায় এখনো পর্যন্ত প্রথম স্থান অধিকার করে আছে। উৎসবের মরসুমের জন্য অনেকে আগে থেকেই সোনা কিনে রাখেন। সোনার সঙ্গে জড়়িয়ে থাকে বাঙালির দুর্গা পুজো। সামনে দুর্গাপুজো তার জন্য সোনা কিনতে আগ্রহী বাঙালিরা। যে কোনও শুভ অনুষ্ঠানের আগে, শুভ সময়ে, পুজোর সময়ে অল্প হলেও সোনায় নজর থাকেই। সোনা কতটা খাঁটি তা ক্যারাটের উপর নির্ভর করে। সবচেয়ে খাঁটি সোনা ২৪ ক্যারাটের (24 Carat Gold) হয়। এর অর্থ ওই সোনায় অন্য কোনও ধাতু মেশানো নেই।

Gold Price Today In West Bengal.

সোনার ক্যারেট যত কমবে সেই সোনায় তত বেশি খাদ মেশানো হয়। যেমন ১৮ ক্যারেটের সোনায় ৭৫ শতাংশ সোনা থাকে এবং ২৫ শতাংশ অন্য ধাতু থাকে। 22 Carat এর সেই তুলনায় কম অন্য ধাতু মেশানো থাকে। কিন্তু কি করে বুঝবেন সোনা কতটা খাঁটি? দোকানে যাওয়ার আগে যাচাই করে নেবেন কীভাবে, দাম (Gold Price Today) ঠিক না ভুল?

প্রতিদিন সোনা রুপোর দাম (Gold Price Today) কেমন চলছে, এক ক্লিকেই জেনে নিতে পারবেন।
এছাড়াও Fineness দিয়েও সোনা কতটা খাঁটি তা দেখা হয়। যেমন যদি 24 Carats (995) লেখা থাকে তাহলে সেই সোনায় প্রতি হাজার ভাগে ৯৯৫ ভাগ সোনা এবং বাকি ভাগ অন্য ধাতু। 24 Carats (999) লেখা হলে সেটি সবচেয়ে খাঁটি সোনা।

এছাড়াও রয়েছে ২২ ক্যারেটের সোনা, তার Fineness ৯১৬ (Gold Price Today) ২২ ক্যারেটের সোনা দিয়েই গয়না তৈরি হয়। পাথর সেটিং, হিরের গয়না তৈরিতে সাধারণত ১৮ ক্যারেটের সোনা ব্যবহার করা হয়। একেবারে খাঁটি সোনা এতটাই নরম হয় যে তা দিয়ে গয়না বানানো যায় না।তাই গয়না বানাতে হলে কারিগর দের অন্য ধাতু মেশাতেই হয়। ফলে গয়নার সোনা পুরোপুরি খাঁটি হয় না।

সোনার সঙ্গে অন্য কী ধাতু মেশানো হচ্ছে তার উপর নির্ভর করেই সোনার রং বদলে যায়। যেমন White Gold এর ক্ষেত্রে সাধারণত রূপো বা প্যালাডিয়াম ব্যবহার করা হয়। রোজ গোল্ড তৈরিতে ব্যবহার হয় তামা। Gold Price Today In Kolkata আজকের দর কলকাতায় ২৪ ক্যারেটের সোনার দাম (Fine Gold 995) রয়েছে প্রতি 10 গ্রাম 60160 টাকা।

Indian Currency (ভারতীয় মুদ্রা)

২২ ক্যারেট এদিন ২২ ক্যারেটের সোনা (Gold Price Today) কিনতে গেলে প্রতি ১ গ্রামের জন্য দাম পড়বে 6016 টাকা। এদিন ২২ ক্যারেটের সোনা বেচতে গেলে প্রতি ১ গ্রামের জন্য দাম পাওয়া যাবে ৫৩৮৪ টাকা এবং সাথে ১৮ ক্যারেট এদিন ১৮ ক্যারেটের সোনার দাম প্রতি ১ গ্রামে ৪৭০৯ টাকা Silver Rate রূপার দাম এদিন প্রতি ১ কেজি রূপা (৯৯৯) এর দাম 75200 টাকা।

Ration Items List – সেপ্টেম্বরে পাবেন ডবল রেশন। কোন কার্ডে কি কি রেশন পাবেন জেনে নিন।

এছাড়াও সোনা ও রূপো কেনার সময়ে উপরে উল্লিখিত দামের সঙ্গে আরও ৩ শতাংশ GST যুক্ত হবে। অর্থাৎ উপরে যে দামগুলি উল্লেখ করা হয়েছে তার সঙ্গে জিএসটি যুক্ত করে মোট দাম ধরা হয়। প্রতিদিন এই দামের (Gold Price Today) পরিবর্তন হয়, তাই আপনারা কেনার আগে দাম জেনে নিয়ে কিনবেন এবং আপনারা গয়না কিনলে এই দামের হেরফের সম্ভব।

Holiday List – সেপ্টেম্বরে একটানা ছুটি থাকবে স্কুল কলেজ, সরকারি অফিস। দেখুন সেপ্টেম্বর মাসের

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button