Trending News

Today Gold Rate – সোনার দাম একধাক্কায় কমলো, গয়না কেনার সুবর্ণ সুযোগ হাতছাড়া করবেন না।

সোনার দাম বা Today Gold Rate নিয়ে আমাদের সকল নাগরিকদের এখন উৎসাহ অনেক বেশি। আর দেশের বা রাজ্যের মহিলাদের সোনার তৈরি গয়নার প্রতি আকর্ষণ চিরদিনের জন্য। শুরু হয়ে গিয়েছে অগ্রহায়ণ মাস। আর অগ্রহায়ণ মাস মানেই হলো বাংলায় বিয়ের মাস। কারণ এই মাসে সবচেয়ে বেশি বিয়ে হয় বাংলায় আর বিয়েতে যেমন শাড়ি কেনা হয়ে থাকে, তেমনিই কেনা হয়ে থাকে সোনার গয়না।

Today Gold Rate In West Bengal.

কম বেশি প্রায় প্রতিটা মানুষই সোনার গয়না কিনে থাকে বিয়ে উপলক্ষে। তবে এই মুহূর্তে সোনার গয়নার দাম বেড়ে যাওয়ায় মধ্যবিত্ত ক্রেতারা অত্যন্ত চিন্তিত। শুধু সোনাই নয়, বেড়েছে রুপোর দামও। আজ ৩০ নভেম্বর, বৃহস্পতিবার জিএসটি এবং টিসিএস বাদে কলকাতায় সোনার রেট। ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম (Today Gold Rate) ১ গ্রামে ৬৩৩৮ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৩৮০ টাকা।

২৪ ক্যারেট খুচরো পাকা সোনার বাটের দাম (Today Gold Rate) ১ গ্রামে ৬৩৫০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৩৫০০ টাকা। ২২ ক্যারেট হলমার্ক সোনার গয়নার দাম ১ গ্রামে ৬০৪০ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬০৪০০ টাকা। ২৯ নভেম্বর, বুধবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় সোনার দামের পরিবর্তনের পরিসংখ্যান। গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৩০০ টাকা। আজ পাকা সোনার বাটের দাম (Today Gold Rate) ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩২০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম বেড়েছে ৯০০ টাকা।

গতকাল খুচরো পাকা সোনার বাটের দাম (Today Gold Rate) ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬২৬০০ টাকা। আজ খুচরো পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৬৩৫০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো পাকা সোনার বাটের দাম বেড়েছে ৯০০ টাকা। গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৫৯৫০০ টাকা। আজ হলমার্ক সোনার গয়নার দাম ২২ ক্যারেট ১০ গ্রামে ৬০৪০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার গয়নার দাম বেড়েছে ৯০০ টাকা।

উল্লেখ্য, গতকাল হলমার্ক সোনার দাম (Today Gold Rate) কমেছিল ২০০ টাকা এবং খুচরো পাকা সোনার দাম কমেছিল ১৫০ টাকা।জিএসটি এবং টিসিএস বাদে আজকে কলকাতায় রূপোর রেট রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬০০০ টাকা। খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬১০০ টাকা। ২৯ নভেম্বর, বুধবার অর্থাৎ গতকালের তুলনায় আজ কলকাতায় রূপোর দাম পরিবর্তনের পরিসংখ্যান।

Gas Cylinder (গ্যাস সিলিন্ডার)

বুধবার রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৫০৫০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬০০০ টাকা। অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর দাম প্রতি কেজি বাটে বেড়েছে ৯৫০ টাকা। বুধবার খুচরো রূপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৭৫১৫০ টাকা। আজ খুচরো রুপোর দাম প্রতি কেজি বাটে ৭৬১০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে খুচরো রুপোর দাম (Today Gold Rate) প্রতি কেজি বাটে কমেছে ৯৫০ টাকা।

উল্লেখ্য, গতকাল রূপোর দাম কমেছিল ৬৫০ টাকা। সব মিলিয়ে, এই বিয়ের মরশুমে প্রায় প্রতিদিনই সোনা ও রূপোর দামের (Today Gold Rate) পরিবর্তন হওয়ায় সোনার এবং রুপোর উভয়েরই বিক্রি বাড়বে বলে আশাবাদী বিক্রেতারা। আর আপনারা এই সুযোগকে কাজে লাগিয়ে এই বিয়ের মরশুমে সোনার গয়না কিনে নিতে পারবেন। কিন্তু এবারে বছরের শুরুতে আপনারা আরও কিছু ছাড় পেতে পারবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button