Trending News

Gold Price – সোনার দাম কমলো বছরের শুরুতেই, গয়না কেনার সুবর্ণ সুযোগ গরীব ও মধ্যবিত্তের জন্য।

Gold Price বা সোনার দাম নিয়ে নতুন বছরের শুরুতেই দারুণ সুখবর পাওয়া গেল। ২০২৪ শুরু হয়েছে মাত্র দুদিন হলো। আর নতুন বছর মানেই নতুন আশা নতুন স্বপ্নের শুরু। নতুন বছরের শুরুটা আরও শুভ করে তোলা যায় যদি সোনার মতন কিছু কিনে ঘরে আনা যায়। কারণ সোনার জিনিস ক্রয় করাকে শুভ বলে বিবেচিত করা হয়। সোনা এমন এক ধাতু যেটির মূল্য সব সময় একই থাকে না। বাজারে সোনার দাম কম বেশি ওঠানামা করে।

Gold Price Today In West Bengal.

তাই সোনার দাম (Gold Price) কম থাকাকালীন কিনে রাখা সবচেয়ে ভালো। এছাড়া এই জানুয়ারি ফেব্রুয়ারি জুড়ে বিয়ের মরশুম। আপনার নিজের বিয়ে যদি হয়ে থাকে তাহলেতো কথাই নেই এই সুযোগে মনের মতন সোনা কিনে আনুন। আর যদি আত্মীয়ের বিয়ে থেকে থাকে তাহলে এই সুযোগে সোনার অলংকার কিনে উপহার দিন।
দেখে নেওয়া যাক কলকাতায় Gold Price এখন কেমন চলছে।

সোমবার ১লা জানুয়ারি থেকে অনেকটাই কম আছে সোনালী ধাতুর দাম। ২৪ ক্যারেট আগে ১০ গ্রাম সোনার গড় দাম ছিল ৬৩,৮৭০ হাজার টাকা। আর ২৪ ক্যারেট ১০ গ্রামের সোনার দাম ছিল ৬৩৮৭০ টাকা। ২২ ক্যারেট সোনার দাম ছিল ৫৮৫৫০ টাকা। সোমবার কলকাতায় ২৪ ক্যারেট সোনার দাম (24 Carat Gold Price) রয়েছে ৬৩৮৭০ টাকা। যেটা আগের দামের সমান।

২৮ ডিসেম্বরে ২৪ ক্যারেট খাঁটি সোনার প্রতি ১০ গ্রামে দাম ছিল ৬৪২৫০ টাকা। এর আগে কলকাতায় ২৪ ক্যারেট Gold Price কখনও ৬৪ হাজার পেরোয়নি। মূলত ২২ ক্যারেট সোনা দিয়েই গয়না তৈরি করা হয়। শহর কলকাতায় সোমবার ২২ ক্যারেট সোনার দাম (22 Carat Gold Price) রয়েছে ৫৮৫৫০ টাকা। যা কিনা ডিসেম্বরে ছিল ৫৮৯০০ টাকা। অনেকটাই দাম কমেছে যেটা সোনা ক্রেতাদের অনেকটাই আনন্দ দেবে।

Nirmala Sitharaman (নির্মলা সিতারমন)

এই দামের সঙ্গে আরও ৩ শতাংশ GST ছাড়াও দিতে হবে গয়না বানানোর মেকিং চার্জও। ফলে ২২ ক্যারেটের ১০ গ্রাম সোনার গয়না কিনতে খরচ হবে প্রায় ৬১ হাজার টাকা। শহর কলকাতায় ১৮ ক্যারেট সোনার দাম (Hallmark Gold Price) রয়েছে তুলনামূলক অনেকটা কম। ১৮ ক্যারেট সোনার দাম রয়েছে ৪৭৯০০ টাকা। ২০২৩ সালে সোনার দাম যেহারে বেড়েছে তাতে মধ্যবিত্তের পক্ষে সোনার গহনায় হাত দেওয়া প্রায় চিন্তার ছিল। তবে এই ২০২৪ সালে সেই অবস্থা হবেনা বললেই জানা যাচ্ছে।

2024 সালের নিরাপদ ব্যাংকের তালিকা জানালো RBI. গ্রাহকদের চিন্তার দিন শেষ।

ফলে নতুন বছরের শুরুটা করুন সোনা কিনে। কারণ সোনা এমন এক ধাতু যেটা কিনে বাড়িতে রাখলেও টাকার মতন সুদ বাড়ার ব্যাপারটি পরিলক্ষিত হয়। বিপদে আপদে ভবিষ্যতের জন্য সোনা সঞ্চয় উপকারী। এছাড়া বিয়ের মরশুমে সোনার দাম কম হওয়ায় সাধারণ মানুষের পকেটের চাপটা অনেকটাই কমবে আশা করা যায়। এরফলে একদিকে সাধারণ মানুষও খুশি অন্যদিকে সোনা ব্যাবসায়ীরা খুশি তাদের বিক্রি বেশি হবে বলে।

নতুন বছরে সুদ বাড়লো। এই 6 টি ব্যাংকে টাকা রাখলে পাবেন 8% পর্যন্ত সর্বোচ্চ সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button