Trending News

Indian Railways – ট্রেনের টিকিট নিয়ে নয়া ঘোষণা ভারতীয় রেলের, সকল যাত্রীরা দেখে নিন।

ভারতে সর্বস্তরের মানুষের কাছে এই রেল পরিষেবা (Indian Railways) খুবই গুরুত্বপূর্ণ। সকল নাগরিকেরা এই পরিষেবা নিজেদের ইচ্ছায় খুশির সঙ্গে ব্যবহার করতে পারেন। আর এই রেল পরিষেবা উন্নতিকরনের কাজে নিরলস পরিশ্রম করে চলেছে ভারতীয় রেল। অনেকেই আছেন যারা নিয়মিত এই ভারতীয় রেলের পরিষেবা নিয়ে থাকেন। দূরে কোথাও যাওয়ার জন্য মোটামুটি সাধ্যের মধ্যে খরচে কম সময়ে পৌঁছে যাওয়া যায় ট্রেনের মাধ্যমে।

Indian Railways Platform Rule Change.

লোকাল ট্রেন হোক বা প্যাসেঞ্জার ট্রেন সকল প্রকার ট্রেনেই প্রতিদিন প্রায় কয়েক কোটি মানুষ যাতায়াত করেন এবং এই সকল মানুষেরা সুলভে নিজেদের অফিস, স্কুল, কলেজ বা নিজেদের পছন্দের গন্তব্যে সময়ের মধ্যে ও কম খরচে যাওয়ার জন্য এই রেলের ওপরে নির্ভরশীল। এই জন্য সকলের উচিত ট্রেনে ওঠার আগে সকল প্রকারের নিয়ম মেনে তবেই এগোনর, নইলে কিছু বিশেষ সমস্যায় পরতে হতে পারে সকলকে।

ভারতীয় রেলে (Indian Railways) ভ্রমন করার আগে রেলের নিয়ম সমন্ধে জেনে নেওয়া খুবই জরুরী। বেশিরভাগ নিয়ম না মেনে চললে আপনার বড় জরিমানা হতে পারে। জরিমানার হাত থেকে বাঁচতে অবশ্যই রেলের প্রাথমিক সমস্ত নিয়ম আপনার জানা উচিত। এমনই একটি নিয়ম হল প্ল্যাটফর্ম নিয়ে। আপনার কাছে যদি ট্রেনের টিকিট থাকে, তাহলেও প্ল্যাটফর্মে এক বিশেষ কারণে আপনার বড় জরিমানা হতে পারে।

Aadhaar Card (আধার কার্ড)

কেন জেনে নিন বিস্তারিত এই প্রতিবেদনটি কি সেই নিয়ম? আপনি একটি নির্দিষ্ট সময় আগেই প্ল্যাটফর্মে যেতে পারবেন, তার আগে গেলে আপনাকে বড় জরিমানা দিতে হতে পারে।
দিনের বেলা আপনি ট্রেন (Indian Railways) ছাড়া সময় থেকে ২ ঘণ্টা আগে স্টেশনে পৌঁছতে পারবেন। অন্য দিকে এটি রাতের বেলা হলে আপনি ৬ ঘণ্টা আগে পৌঁছতে পারবেন। অন্যথা হলে হতে পারে ভারী জরিমানা।

WBCHSE – উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়ম পরিবর্তন, টেস্ট পরীক্ষার আগে জেনে নিন।

এই নিয়মটি আপনাদের সকলেরই মনে রাখা উচিত, কারণ সামনেই দেশে ও রাজ্যে উৎসবের মরশুম শুরু হতে চলেছে। আর এই উৎসবের মরশুমে বেশি ধরপাকড় শুরু করা হয় রেলের (Indian Railways) তরফে। আর এই জন্য সকলের উচিত যে আগের থেকেই সতর্ক থাকা, যাতে উৎসবের মরশুমে ঘুরতে বেরিয়ে কারোর কোন সমস্যা না হয়।

Indian Currency – কত গুলো 2000 টাকার নোট জমা পড়লো রিজার্ভ ব্যাংকে? কত বাকি? উত্তর জানলে অবাক হবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button