পড়াশোনা

Madhyamik Result 2024 – মাধ্যমিক রেজাল্ট 2024. কবে প্রকাশিত হবে? এই মুহূর্তের বড় খবর।

দীর্ঘ প্রতীক্ষার অবসান। কমতে চলেছে মাধ্যমিক পরীক্ষার্থীদের উদ্বেগ। অবশেষে Madhyamik Result 2024 বা মাধ্যমিক পরীক্ষা ২০২৪ এর ফলপ্রকাশ নিয়ে বড় খবর। এবার সামনে এলো সম্প্রতি শেষ হওয়া মাধ্যমিক পরীক্ষার রেজাল্টের বিষয়ে এক গুরুত্বপূর্ণ খবর। লোকসভা নির্বাচনের জন্য চলতি বছরে বেশ কিছুটা এগিয়ে গিয়েছে রাজ্যের মাধ্যমিক পরীক্ষা।

WBBSE Madhyamik Result 2024.

পশ্চিমবঙ্গে গত ২ ফেব্রুয়ারি ২০২৪ থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। তা শেষ হয় ১২ই ফেব্রুয়ারি তারিখে।পরীক্ষা শেষের পরে ইতিমধ্যেই ডিস্ট্রিবিউশন ক্যাম্প থেকে প্রত্যেক শিক্ষক শিক্ষিকার হাতে পরীক্ষার্থীদের উত্তরপত্র তুলে দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE). শিক্ষক শিক্ষিকারা এই সব উত্তরপত্র গুলি তাদের নিজেদের বাড়ি নিয়ে গিয়ে চেক করবেন এবং তারপর প্রদত্ত নম্বর ছাত্র ছাত্রীদের রেজাল্টে উঠবে (Madhyamik Result 2024).

এক্ষেত্রে মাধ্যমিকের খাতা দেখা নিয়ে প্রতি বছর একাধিক অভিযোগ শোনা যায় শিক্ষক শিক্ষিকাদের বিরুদ্ধে।যেমন কেউ বলে উত্তরপত্র হারিয়ে গেছে, আবার কেউ বলে উত্তরপত্র নষ্ট হয়ে গেছে। ফলে Madhyamik Result 2024 খারাপ হয় ছাত্র ছাত্রীদের। এই সমস্যার সমাধান করতেই এবার শিক্ষকদেরকে সতর্ক করলেন ব্রাত্য বসু। মূলত প্রতি বছর পরীক্ষা শেষ হওয়ার তিন মাসের মধ্যে রেজাল্ট দিয়ে দেওয়া হয় পরীক্ষার্থীদের।

এবারও তাই আশা করছে পরীক্ষার্থীরা। যদিও শিক্ষামন্ত্রী পরীক্ষার Madhyamik Result 2024 দিনক্ষণ সম্পর্কে কিছু ঘোষণা করেননি। তবে প্রত্যেক পরীক্ষার্থীর খাতা যাতে যত্ন নিয়ে ঠিকভাবে দেখা হয়, শিক্ষকদের কারণে যাতে পরীক্ষার্থীরা নম্বর না কম পায় সেই উদ্দেশ্যে একাধিক গাইডলাইন জারি করেছেন। এই সব সতর্কবার্তা নিয়ে মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে একটি নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে।

Business Idea (ব্যবসার আইডিয়া)

WBBSE Madhyamik Result 2024 Guidelines

1) পরীক্ষার্থীদের উত্তরপত্র আগুন বা অন্যান্য গরম জিনিসের থেকে দূরে রাখতে হবে।
2) বাড়ির বাচ্চা কাচ্চা অথবা পোষ্য এবং পোকা মাকড়ের থেকে দূরে সরিয়ে রাখতে হবে।
3) কারোর সামনে বসে উত্তরপত্র মূল্যায়ন করা যাবে না।
4) কোনো অন্য কাজের জায়গায় বসে বা বাসে, ট্রেনে যাতায়াত করাকালীন এই উত্তরপত্র বের করা যাবে না।
5) উত্তরপত্রের ওপর কিছু পড়ে যাতে নষ্ট না হয়ে যায় সেদিকে খেয়াল রাখতে হবে (Madhyamik Result 2024).

টাকার প্রয়োজন হলেই 5 মিনিটে পাবেন। বাজাজ ফাইন্যান্স পার্সোনাল লোনে আবেদন করুন।

উল্লেখ্য, এখনো পর্যন্ত Madhyamik Result 2024 এর তারিখ সম্পর্কে খোলসা করে কিছু জানানো হয়নি। কিন্তু অনেকেই মনে করছেন যে এই রেজাল্ট তাড়াতাড়ি প্রকাশ করে দেওয়া হতে পারে পড়ুয়াদের স্বার্থে কারণ এবারের পরীক্ষা অনেকটা আগেই সম্পন্ন করে দেওয়া হয়েছে লোকসভা নির্বাচনের জন্য। এই নিয়ে কি সিদ্ধান্ত আগামীদিনে নেওয়া হতে চলেছে সেটিই এখন দেখার বিষয়।
Written by Sampriti Bose.

এবার বাচ্চাদের পড়াশোনার সব খরচ দেবে LIC. সন্তানের ভবিষ্যৎ সুরক্ষিত করতে আজই LIC এর নতুন LIC পলিসি করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button