Trending News

Weather Forecast – এপ্রিলেই 40 ডিগ্রি তাপমাত্রা পশ্চিমবঙ্গে! আবহাওয়া দফতরের সতর্কতা জারি।

বসন্তে বেড়েই চলেছে তীব্র গ্রীষ্মের দহনজ্বালা (Weather Forecast). চৈত্রের দম বন্ধকরা গরমে আবহাওয়াবিদদের আশঙ্কা, বৈশাখ আসার আগেই বাংলার বিভিন্ন অংশের তাপমাত্রা পৌঁছে যেতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। দোল উৎসবের শেষে রাজ্যজুড়ে বাড়ছে তীব্র গরমের মাত্রা। বৈশাখ মাস শুরু হতে এখনো বেশ কিছুদিন বাকি। আর তার আগে চৈত্রের শেষেই তীব্র তাপপ্রবাহের আশঙ্কা করছেন আবহাওয়াবিদরা।

Summer Weather Forecast In West Bengal.

গত বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা পৌঁছে গিয়েছিল ৩৪.১ ডিগ্রি সেলসিয়াসে। বৈশাখের আগে এপ্রিলের শুরুতেই বাংলার পশ্চিম অংশের জেলা গুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রির চৌকাঠে পা রাখবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এমনকি রেহাই পাবে না কলকাতাও। আবহাওয়া অফিসের পূর্বাভাস, এপ্রিলের শুরুতে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা (Weather Forecast) পৌঁছবে ৪০ ডিগ্রির সেলসিয়াসের কাছাকাছি।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, আগামী কিছু দিন রাজ্যের তাপমাত্রা (Weather Forecast) আরও কিছুটা বাড়বে। তবে, আশঙ্কার সঙ্গে আছে স্বস্তিও। গরম বেড়ে গেলেও বৃষ্টির পূর্বাভাস আছে। বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। আজ শনিবার বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের সব জেলাতেই। পাশাপাশি সপ্তাহভর বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি এবং ঝোড়ো বাতাস বয়ে যেতে পারে।

LPG Gas KYC (রান্নার গ্যাস আধার লিংক)

মূলত কালবৈশাখী ঝড়ের প্রভাবেই এই ঝড় বৃষ্টি হতে পারে বলে জানা গিয়েছে। তবে, বিকেলে কিংবা রাতে ঝড় বৃষ্টি হলেও দিনের বেলায় কিন্তু যথেষ্টই গরম বজায় থাকবে। তাই, তীব্র গরমের (Weather Forecast) হাত থেকে বাঁচার জন্য ছাতা ব্যবহার করা, বেশি করে ঠান্ডা জল পান করার মতো বেশ কিছু বিষয়ে সাধারণ মানুষকে নজর দিতে বলেছেন আবহাওয়াবিদরা।

এটিএম কার্ডের খরচ বেড়ে গেল গ্রাহকদের। GST সমেত কত খরচ হবে? একাউন্ট থেকে কেটে নেবে।

আর আপনারা এই তীব্র গরমের থেকে বাঁচতে হলে অবশ্যই কিছু স্বাস্থ্য টিপস মেনে চলতে হবে। আর বৃষ্টি হবে কি হবে না সেই সম্পর্কে না ভেবে নিজেদের এবং নিজের পরিবারের মানুষদের সুরক্ষিত রাখুন। আর এই Weather Forecast বা আবহাওয়ার পূর্বাভাস জানার জন্য আমাদের এই পেজটিকে ফলো করে রাখুন। আর এইবারে পশ্চিমবঙ্গে গরম কত ডিগ্রি পৌঁছবে? নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

50 দিন বিনামূল্যে আনলিমিটেড ইন্টারনেট পাবে জিও গ্রাহকরা। আম্বানির মাস্টার স্ট্রোক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button