টাকা পয়সা

Old Coin Sell – 2 টাকার কয়েন বিক্রি করে লাখ টাকা পাবেন। কোথায় বিক্রি করতে হবে?

Old Coin Sell বা পুরনো এই চিহ্ন দেওয়া ২ টাকার কয়েন বিক্রি করে এবার বাড়িতে বসেই লাখপতি হয়ে যেতে পারবেন দেশের নাগরিকরা। কারণ এখন ২ টাকার কয়েন থেকে ৫ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারবেন তারা। তবে এই জন্য সকলকে মেনে চলতে হবে বিশেষ কিছু পদ্ধতি। বর্তমানে করোনার সময়ের পর থেকে অনেকেই দারিদ্রতার সাথে জীবন কাটাচ্ছেন। আর এই সকল মানুষদের মধ্যে অনেকের কাছেই পুরোনো নোট কিংবা মুদ্রা (Old Coin Sell) রয়েছে।

Old Coin Sell In India.

কিন্তু, এই পুরনো নোট কিংবা মুদ্রা (Old Coin Sell) থেকেও যে লাখপতি বা কোটিপতি হওয়া যায় সেই তথ্য তারা অনেকেই জানেন না। তাই তাদের জন্য এই পুরনো নোট বিক্রি করা হলো এক সুবর্ণ সুযোগ। কারোর বাড়িতে যদি ব্রিটিশ আমলের পুরনো নোট (Old Note Sell) থেকে থাকে, তাহলে কোনোদিন তা ফেলে দেওয়া উচিত নয়। সম্প্রতি প্রকাশ্যে এসেছে একটি খবর যেখানে বলা হয়েছে ২ টাকার একটি কয়েন বিক্রি করে অনেক টাকা উপার্জন করতে পারেন দেশের নাগরিকরা।

এই ২ টাকার কয়েন (2 Rupees Old Coin Sell) যদি কারোর কাছে থেকে থাকে তাহলে তিনি রাতারাতি ধনী হয়ে যেতে পারেন। অনলাইন পোর্টালে এই কয়েন বিক্রি করে লক্ষ লক্ষ টাকা আয় করতে পারেন। উল্লেখ্য, এই বিশেষ ২ টাকার কয়েন অনেকেই চড়া দামে কিনতে চান। এই বিশেষ ২ টাকার মুদ্রার গায়ে ১৯৯৪, ১৯৯৫, ১৯৯৭ বা ২০০০ সাল উল্লেখ থাকতে হবে। যদি কারোর কাছে ২ টাকার এই ধরনের কয়েন থাকে।

তাহলে তিনি সে গুলি অনলাইন প্ল্যাটফর্মে বিক্রি করে ৫ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন। মূলত Indiamart.com, CoinBazzar বা OLX এর মত ওয়েবসাইটে নিজের একাউন্ট খুলে ইচ্ছুক ব্যক্তিরা সমস্ত পুরোনো কয়েন বিক্রি করতে পারেন। Indiamart.com, CoinBazzar বা OLX এর মত ওয়েবসাইটে পুরোনো কয়েন বিক্রি (Old Coin Sell) করতে গেলে মেনে চলতে হবে বেশ কিছু পদ্ধতি। সেই পদ্ধতি গুলি নিম্নরূপ।

Post Office Scheme (পোস্ট অফিস স্কিম)

Old Coin Sell Process Online

  • প্রথমে গ্রাহকদের যেকোনো নোট বিক্রির পোর্টালে যেতে হবে।
  • সেখানে একজন বিক্রেতা হিসাবে নিজেকে নিবন্ধন করতে হবে।
  • এরপর সেখানে গ্রাহকের মোবাইল নম্বর এবং ই মেইল নিবন্ধন করতে হবে
  • তারপর সেখানে তার নোটের ছবি আপলোড করতে হবে
  • এবার গ্রাহকের সামনে তার বিজ্ঞাপন প্রদর্শিত হবে এবং এবার যে কেউ তার নোট কিনতে চান, তিনি গ্রাহকের সাথে যোগাযোগ করবেন।

মোদীর স্বপ্নের প্রকল্প শুরু। এই নথি থাকলেই টাকা দেওয়া হবে।

এভাবে উক্ত পদ্ধতি অবলম্বন করে ইচ্ছুক ব্যক্তিরা তাদের পুরনো মুদ্রা বিক্রি (Antique Old Coin Sell) করে সহজেই হয়ে উঠতে পারেন লাখপতি কিংবা কোটিপতি। আর এই কয়েন ছাড়াও আপনারা আরও অনেক ধরণের পুরনো দিনের কয়েন পেয়ে যাবেন যার মাধ্যমে আপনারা এর থেকেও বেশি টাকা উপার্জন করে নিতে পারবেন। আর এই সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে এই কাজ সম্পন্ন হবে।
Written by Sampriti Bose.

LIC আনল দুর্দান্ত প্ল্যান। মাত্র 5 বছরেই পাবেন ডবল টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button