টাকা পয়সা

Lottery – লটারি জেতার সহজ উপায়। পুরনো নিয়ম ভুলে গিয়ে নতুন নিয়মে লটারি কিনুন।

এবার থেকে লটারি কাটার (Lottery Winning Tips) ক্ষেত্রে কিছু সহজ উপায় মেনে চললে নিশ্চিতভাবে মিলতে পারে পুরস্কার। বলা হয়, শুভ দিন দেখে লটারি কাটলে ভাগ্যদেবী সুপ্রসন্ন হয়। আর তাই লক্ষ্মীবারে লটারি কাটার সহজ উপায় জেনে লটারি কেটে নিজের ভাগ্য যাচাই করে দেখতে পারেন সকলে। এই সহজ উপায় মেনে টিকিট কাটলে জেতার (Lottery Winning Chance) চান্স আরও বাড়তে পারে। তবে লটারি কাটায় অনেক সময় আর্থিক ঝুঁকির সম্মুখীন হতে হয়।

Dear Lottery Winning Tips 2024.

শখের বসে ২ একবার লটারি কাটা (Lottery Ticket) মেতে পারে। তবে একে নেশায় পরিনত করা উচিত না। কিন্তু, কোন পরিশ্রম ছাড়াই একবারে অনেক টাকা আয়ের অন্যতম একটি সহজ উপায় হলো এই লটারি কাটা। আর অধিকাংশ মানুষেই কিছু ফাটকা আয়ের আশায় প্রায় প্রতিদিন এই লটারি কেটে থাকেন। ভারতবর্ষে সর্ব প্রথম ১৯৬৭ সালে কেরালা (Kerala Lottery) রাজ্যে প্রথমবারের জন্য লটারি খেলা শুরু হয়।

ভারতবর্ষের মধ্যে লটারি খেলা হয়ে থাকে এমন কয়েকটি রাজ্য হল – কেরালা, গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, আসাম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মণিপুর, সিকিম, নাগাল্যান্ড, মিজোরাম। দেশের মধ্যে মোট যে ১৩ টি রাজ্যে লটারি খেলা হয়, তাদের মধ্যে পশ্চিমবঙ্গের লটারি (West Bengal Lottery) কাটার চলন খুবই পুরনো ও প্রচলিত। মূলত বেশিরভাগ মানুষই ভাগ্যের উপর ভরসা করে যেকোনো একটি নম্বর বেছে নিয়ে লটারি কাটেন।

তবে বিশেষজ্ঞদের মতে, এমন বেশ কিছু নিয়ম রয়েছে যে সমস্ত নিয়ম গুলি মেনে লটারি টিকিটের (Lottery Lucky Numbers) নম্বর নির্বাচন করতে পারলে এবং সেই অনুসারে লটারি কাটতে পারলে অবশ্যই পুরস্কার জিততে পারা যায়। লটারি কাটার বেশ কিছু সহজ উপায় রয়েছে যে গুলি মেনে চললে, পুরস্কার জেতার সম্ভাবনা অনেক বেশি বেড়ে যায়। লটারি কাটার সেই সহজ উপায় গুলি হল।

Lottery Buying New Tips

1) তাড়াহুড়ো না করে শান্ত মনে, সময় দিয়ে চিন্তা করে লটারির টিকিট কাটতে হবে। এক্ষেত্রে নিজের পছন্দের সংখ্যা দেখেও লটারি কাটতে পারা যায়।
2) অনেকেই শুভ সংখ্যা ও দিন মানেন, তারা নিজেদের শুভ দিন ও শুভ সংখ্যা মেনে টিকিট (Lottery) কাটতে পারেন।
3) আগে যেই নম্বর গুলিতে পুরস্কার উঠেছে সেই নম্বর গুলি বাদ দিয়ে টিকিট কাটতে হবে।
4) ৭, ৯ নম্বর থাকা টিকিট কাটা যেতে পারে।

5) বেশিরভাগ পুরস্কার প্রাপ্ত টিকিটে ১ নম্বরটি দেখতে পাওয়া যায়, কেউ চাইলে এই সংখ্যাটি থাকা টিকিট কাটতে পারে। মানে যেই সকল টিকিটে ১ নম্বর বেশি দেখতে পাওয়া যায় সেই সকল টিকিট কিনতে পারা যেতে পারে।
6) আগে কেউ লটারি জিতেছে এমন হলে তার থেকেও কিছু তথ্য সংগ্রহ করে লটারির টিকিট কাটা যেতে পারে।
7) সবচেয়ে বেশি আপনার নিজের পছন্দের মতো নম্বর বেছে নিয়ে টিকিট (Lottery) কাটা যেতে পারে।

8) সব সময় কম দামের টিকিট (Dear Lottery) কেনা থেকে শুরু করতে হবে এবং এই বিষয়ে অভিজ্ঞতা প্রাপ্ত হলে তবেই বেশি দামি টিকিট কেটে দেখা যেতে পারে।
9) সর্বদা কম দামের লটারি কাটা থেকে নিজের অভিজ্ঞতা বৃদ্ধি করতে হবে।
10) কোন মানুষের অভিজ্ঞতা আছে এমন লোকের থেকে কিছু তথ্য জেনে কিংবা দোকানদার এর থেকেও কিছু তথ্য জেনে লটারি কাটা মেতে পারে।

11) যেই দিন কেউ লটারি কাটতে যাচ্ছেন, তার ১ সপ্তাহ আগের রেজাল্টের দিকে তাকে নজর রাখতে হবে।
12) সব সময় দোকানে না গিয়ে অনলাইনের মাধ্যমেও লটারি কিনে দেখা যেতে পারে।
13) কিন্তু খেয়াল রাখতে হবে, ভরসা যোগ্য কোন ওয়েবসাইট বা অ্যাপ এর মাধ্যমে এই অনলাইনে লটারি (Online Lottery Jackpot) কাটার আবেদন করতে হবে।
14) ০ – ৯ এর মধ্যে সব সংখ্যাই টিকিটে থাকে, যদি এর আগে যেই টিকিটে পুরস্কার পাওয়া গেছে তার নম্বর ৭ দিয়ে শুরু ছিল, তাহলে এবার ৮ সংখ্যা দিয়ে শুরু টিকিট কাটতে হবে।

Business Loan (ব্যবসায়িক লোন)

উল্লেখ্য, অনলাইনে টিকিট কেটে যখন কেউ পেমেন্ট করবেন, সেক্ষেত্রে অনলাইন ওয়ালেট এর মাধ্যমে টাকা দেওয়ার চেষ্টা করা উচিত তার। ব্যাংকের থেকে বা ক্রেডিট ও ডেবিট কার্ড যত কম ব্যবহার করা যায়, ততই ভালো। কোনো প্রলোভনে পা না দিয়ে নিজের ইচ্ছায় টিকিট কাটতে হবে সকলেই। তবে উক্ত উপায় গুলি মানলেই যে কেউ ১০০% পুরস্কার (Lottery Price) পাবেন সেটা কিন্তু নয়।

আপনার টাকার দরকার আছে? আধার কার্ড থাকলেই পাবেন। টাকা চাওয়ার দিন শেষ!

মূলত লটারি জেতার (How To Win Lottery) এই ধরণের কোন উপায় কেউ কোথাও পাবেন না। কিন্তু লটারির টিকিট কাটার আগে নিজে সতর্ক হয়ে কাটা উচিত সকলের। এটি যেন কোন মতেই নেশায় রূপান্তরিত না হয় সেই দিকে অবশ্যই নজর দিতে হবে সকলকে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন, ধন্যবাদ।
Written by Sampriti Bose.

হটাৎ টাকার দরকার হলে টাকা দেবে বন্ধন ব্যাংক। এই কার্ড করে নিন, যখন খুশি টাকা তুলুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button