টাকা পয়সা

Old Note Sell – 5 টাকার এই বিশেষ নোট আপনার কাছে থাকলে, সব চিন্তা ভুলে যান।

যারা পুরনো নোট বা কয়েন জমিয়ে রাখেন তাদের জন্য সুখবর। এখন থেকে ৫ টাকার পুরোনো নোট (Indian Currency Bank Old Note Sell) বিদেশে বিক্রি করে মিলতে পারে লাখ টাকা। কিন্তু, পুরোনো এই ৫ টাকার নোটের মধ্যে রয়েছে বেশ কিছু বিশেষত্ব। বর্তমানে দেশের অনেক মানুষের কাছেই রয়েছে পুরোনো মুদ্রা বা টাকা। কিন্তু, তার পরেও দারিদ্রতার সাথে জীবন কাটাচ্ছেন অনেকেই। তাদের জন্য এই পুরোনো নোট বিক্রি করার বিষয়টি এনে দিতে চলেছে এক সুবর্ণ সুযোগ।

Old Note Sell Online Process.

যদি কারো বাড়িতে ব্রিটিশ আমলের পুরনো নোট (Old Note Sell) থেকে থাকে, তাহলে ওই সমস্ত নোট একঝলকে তার জীবন পরিবর্তন করে দিতে পারে। সম্প্রতি একটি খবর সামনে এসেছে যে ৫ টাকার এক বিশেষ নোট বিক্রি করলে রাতারাতি ধনী হয়ে যেতে পারেন যে কেউ। মূলত কারো কাছে যদি ১৯৭০ বা ১৯৮০ সালের ৫ টাকার নোট থাকে যাতে ট্রাক্টরের ও সেই সাথে কৃষকের চাষ করার ছবি আছে তাহলে তিনি হতে চলেছেন খুবই ভাগ্যবান।

ওই নোট বিক্রি (Old Note Sell) করে তিনি কয়েক লাখ টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন। কারো কাছে এরকম কিছু Indian Currency Bank Notes থাকলে তিনি রাতারাতি লাখপতি হয়ে যেতে পারবেন। কৃষকদের ছবি ছাড়া এই নোট এর ক্রমিক সংখ্যা যদি ৭৮৬ হয়, তাহলে তিনি এই নোট ৬ লাখ টাকায় বিক্রি করতে পারেন। তার কাছে এমন যদি এমন ৩ টি নোট থাকে তাহলে তিনি ১৮ লাখ টাকা আয় করতে পারবেন।

কিন্তু এই নোট গুলিকে তাদের কুইকার (Quikr), ইন্ডিয়া মার্ট (Indiamart), কয়েন বাজার (Coinbaazar) বা OLX এর মতো ওয়েবসাইটে নিজের একাউন্ট খুলে বিক্রি করতে হবে। উক্ত ওয়েবসাইট গুলিতে একাউন্ট খুলে পুরোনো নোট বিক্রি (Old Note Sell) করার জন্য বেশ কিছু পদ্ধতি রয়েছে। কিন্তু আপনারা কোন রকমের টাকা আগের থেকে দেবেন না কাউকে এই নোট বিক্রি করার জন্য। সেই পদ্ধতি গুলি নিম্নরূপ।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

কিভাবে এই নোট বিক্রয় করবেন?

1) প্রথমে যে কোনো নোট বিক্রির পোর্টালে যেতে হবে।
2) সেখানে একজন বিক্রেতা হিসাবে নিজেকে (Old Note Sell) নিবন্ধন করতে হবে নোট বিক্রি করতে ইচ্ছুক ব্যক্তিকে।
3) এরপর সেখানে নিজের মোবাইল নম্বর এবং ই মেইল নিবন্ধন করতে হবে তাকে।
4) তারপর সেখানে তার নোটের ছবি আপলোড করতে হবে।

Earn Leave – সরকারি কর্মচারী ও শিক্ষকদের ছুটি নিয়ে নয়া আপডেট, ডিসেম্বরের আগেই জেনে নিন।

5) এরপর বিক্রেতার কাছে একটি বিজ্ঞাপন প্রদর্শিত হবে।
6) এরপরর যারা বিক্রেতার নোট কিনতে চান, তারা তার সাথে যোগাযোগ করে নেবেন।
এভাবে উক্ত পদ্ধতিতে নিজের পুরোনো নোট বিক্রি করে লাখপতি হয়ে যেতে পারেন যে কেউ। তাই আর দেরি না করে এখনি নিজের কাছে থাকা পুরানো নোট বিক্রি (Old Note Sell) করে ফেলা উচিত সকলের।
Written by Sampriti Bose.

PNB থেকে এবার টাকা তুললেই দিতে হবে চার্জ। ব্যাংকের নতুন নিয়মে কোটি গ্রাহকের মাথায় হাত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button