Now-you-can-hide-yourself-and-watch-others-status-on-WhatsApp

আজকের এই অনলাইনের যুগে গোটা বিশ্বের অন্যতম জনপ্রিয় চ্যাটিং অ্যাপ হলো হোয়াটস‌অ্যাপ (WhatsApp)। গ্রাহকদের নিত্যনতুন পরিষেবা দেওয়ার কথা মাথায় রেখে হোয়াটস‌অ্যাপ এর আগে পেমেন্ট অপশন, প্রোফাইল প্রাইভেসি, ভিডিও কলিং প্রভৃতি নানা ক্ষেত্রে বিভিন্ন পরিবর্তন নিয়ে এসেছিলো (WhatsApp New update)। এবার তার সাথেই হোয়াটস‌অ্যাপ নিয়ে এলো এক বড়ো আপডেট, যার মাধ্যমে আপনি লুকিয়ে অন্যের স্ট্যাটাস দেখতে পারবেন অর্থাৎ আপনি যদি অন্য কারোর হোয়াটস‌অ্যাপ স্ট্যাটাস দেখেন তাহলেও তার স্ট্যাটাস সীনের লিস্টে সে আপনার নাম দেখতে পাবেন না। কীভাবে চালু করবেন এই নতুন ফিয়েচারটি তা জেনে নিন।

• কীভাবে লুকিয়ে স্ট্যাটাস দেখবেন?
(১) প্রথমে নিজের হোয়াটস‌অ্যাপ অ্যাপটি খুলে উপরের ডানদিকে তিনটি ডট বিশিষ্ট আইকনে ক্লিক করুন।

(২) তারপরে Settings এ গিয়ে Account অপশনে ক্লিক করুন।

(৩) এবারে Privacy তে গিয়ে Read Receipt অপশনটি অফ করে দিন।

বাড়িতে বসেই সহজে আবেদন করুন বাংলাদেশের ভিসার জন্য, কীভাবে করবেন জেনে নিন

তাহলেই আপনি গোপনে অন্যের হোয়াটস‌অ্যাপ স্ট্যাটাস চেক করতে পারবেন। এই অনলাইন পদ্ধতি ছাড়াও অফলাইনেও লুকিয়ে হোয়াটস‌অ্যাপ স্ট্যাটাস দেখার দারুন বুদ্ধি রয়েছে। প্রথমে নিজের মোবাইলে ইন্টারনেট অফ করে ফ্লাইট মোড অন করে নিন। এবারে হোয়াটস‌অ্যাপে গিয়ে কারোর স্ট্যাটাস দেখার পরে ফের ফ্লাইট মোডটি অফ করে রাখুন। এরফলে অফলাইনেও আপনি গোপনে নিজের বন্ধুর হোয়াটস‌অ্যাপ স্ট্যাটাস দেখে নিতে পারবেন।

এইরকম আরও নানান নিত্যনতুন আইডিয়া পেতে চাইলে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে