Schools-and-Colleges-may-be-closed-again-announced-by-Education-Minister

আপনার সন্তান কি স্কুলের ছাত্র অথবা ছাত্রী? তবে এই খবরটি আপনার জন্য। ধীরে ধীরে করোনা বাড়ছে, আর তার ফলেই ফের স্কুল বন্ধ হবে কিনা এ বিষয়ে জল্পনা বাড়ছে (WB School College Close)। প্রসঙ্গত, করোনার জেরে টানা দু’বছর বন্ধ ছিল স্কুল, কলেজ সহ অন্যান্য সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো। পরিস্থিতি খানিকটা স্বাভাবিক হলেই খোলা হয়েছিল স্কুল। কিন্তু ফের গরমের ছুটির কারণে দীর্ঘদিন স্কুল বন্ধ রাখা হয়েছিলো রাজ্য সরকারের তরফে। গত ২৮ শে জুলাই দীর্ঘ গরমের ছুটির পর স্কুল খুললেও স্কুল বন্ধ হওয়ার জল্পনা তীব্র হচ্ছে। যদিও শিক্ষা দপ্তরের তরফে এ ব্যাপারে স্পষ্টতই জানানো হয়েছে যে, এখনই স্কুল বন্ধ করার ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

এর পাশাপাশি গত ৮ ই জুলাই, শুক্রবার তৃণমূল ভবনের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে সংবাদমাধ্যমের সদস্যরা এই পরিস্থিতিতে স্কুল বন্ধ করার ব্যাপারে প্রশ্ন করলে তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, স্বাস্থ্য দপ্তরের তরফে এখনো কিছুই জানানো হয়নি। স্বাস্থ্য দপ্তরের নির্দেশিকা অনুসারেই এ বিষয়ে নির্দিষ্ট পদক্ষেপ গ্রহণ করা হবে।

কারা পাবেন না পিএম কিষান প্রকল্পের ১২ তম কিস্তির টাকা, জেনে নিন পুরো খবর

যদিও শিক্ষা মহলের একাংশের মতে, করোনা মহামারির জেরে প্রায় দু’বছর বন্ধ ছিল স্কুল, তারপরে ফের গরমের ছুটির জেরে দীর্ঘদিন বন্ধ রাখা হয়েছিল স্কুল। স্বভাবতই এখন স্কুল বন্ধের ঝুঁকি নিতে চাইছে না রাজ্য সরকার।রাজ্যের স্কুল বন্ধের ব্যাপারে এখনও কোনোরূপ সিদ্ধান্ত নেওয়া হয়নি তাদের তরফে। এখনই বন্ধ হচ্ছে না রাজ্যের স্কুলগুলি।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের পেজটি ফলো করুন এবং নীচের ডানদিকের আইকনে ক্লিক করে আজই যুক্ত হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে