জানা-অজানা

Vastu Tips – সুখ শান্তি সমৃদ্ধির জন্য মেনে চলুন এই বাস্তু টিপস গুলি, অর্থের কোন দিন অভাব হবে না।

আমরা সকলেই চাই সুখে, শান্তিতে বেঁচে থাকতে, এই জন্য আমাদের উচিত কিছু গুরুত্বপূর্ণ Vastu Tips মেনে চলা। অনেক সময় আমাদের বাড়িতে কিছু নেতিবাচক ঘটনা দেখা যায়। এছাড়াও আমরা দেখতে পাই বাড়ির বাইরে আমরা যতক্ষণ রয়েছি আমাদের কোন অসুবিধা হয়না, কিন্তু বাড়িতে প্রবেশ করলেই সকল সমস্যার সূত্রপাত হয়। এছাড়াও পরিবারের সকল সদস্যদের একে ওপরের সাথে ঝগড়া, ঝামেলা লেগেই থাকে, এমনটা হলে বুঝে নিতে হবে যে ঘরে কোন বাস্তুদোষ আছে এবং এর জন্য আর্থিক উন্নতিও ব্যহত হয়।

Vastu Tips নিয়ে কিছু অজানা তথ্য।

এই পরিস্থিতি থেকে বাঁচার জন্য আমাদের উচিত পুরাতন শাস্ত্রে উল্লেখিত কিছু Vastu Tips মেনে চলা। অনেকেই এই সকল কিছু মানেন না বা বিশ্বাস করেন না। কিন্তু এই সকল সমস্যা থেকে মুক্তি পাওয়ার জন্য আমাদের বুদ্ধিমত্তার ও বিচক্ষণতার সঙ্গে এই বাস্তু টিপস গুলি মেনে চললে এই ধরণের সমস্যা থেকে আপনারা কিছুটা হলেও পরিত্রাণ পেতে পারেন। আসুন কিছু বাস্তু টিপস সম্পর্কে জেনে নেওয়া যাক।

Panchayat Election 2023 – রাজ্যে পঞ্চায়েত ভোটের নির্দিষ্ট সময় ঘোষণা করা হল সরকারের তরফে।

১) ঘরের পবিত্রতা বজায় রাখা (Vastu Tips):-
আমাদের প্রত্যেকের উচিত প্রতিদিন ঘরে ধুপ – ধুনো, মোমবাতি জ্বালানো। শঙ্খ বাজানর মাধ্যমে ঘরের সকল নেতিবাচক পরিস্থিতি কমিয়ে আনা। এছাড়াও ঘরের মধ্যে যাতে পর্যাপ্ত সূর্যের আলো প্রবেশ করে সেই দিকে নজর দেওয়া।

২) ইলেক্ট্রনিক সামগ্রী (Vastu Tips):-
আমাদের সকলেই একটি দিকে নজর দিই না, সেটা হল পুরনো ইলেক্ট্রনিক সামগ্রী। আমাদের বাড়িতে অনেক সময় বহু পুরনো ইলেক্ট্রনিক সামগ্রী পরে থাকে, এটি একদমই উচিত নয়। বাস্তুশাস্ত্র মতে এই সকল জিনিস রাহুর দূত, আমাদের উচিত সকল পুরনো ব্যাটারি, টিভি, মোবাইল, ল্যাপটপ, কম্পিউটার থাকলে বাড়ি থেকে ফেলে দেওয়া।

৩) দেওয়ালের রঙ (Vastu Tips):-
আমাদের নিজের বাড়ির ভেতরের দিকের রঙের ওপর বিশেষ খেয়াল রাখা জরুরি। দেওয়ালে সবুজ, হলুদ ও হাল্কা রঙ করা উচিত। এছাড়াও আপনারা কোন প্রাকৃতিক দৃশ্য, সমুদ্র, জীব জন্তু বা আপনাদের পছন্দ অনুযায়ী কোন সুন্দর ছবি দেওয়ালে টাঙ্গিয়ে রাখতে পারেন।

৪) বন্ধ ঘড়ি ও পরিষ্কার (Vastu Tips):-
আমাদের এই ব্যাস্ত জীবনে আমরা বাড়ির ঘড়ির ব্যাটারি পাল্টাতে ভুলে যাই। কিন্তু এই কাজ একদমই উচিত নয়। ঘড়ির ব্যাটারি যাতে শেষ না হয় এই দিকে নজর দিতে হবে। এছাড়াও বাড়িতে সবসময় পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে। নুংরা বাড়িতে লক্ষ্মী প্রবেশ করেন না বলে মত বাস্তু বিশেষজ্ঞদের।

৫) ঠাকুরঘর (Vastu Tips):-
আমাদের বাড়িতে একটা ঠাকুরঘর থাকা জরুরি। কারণ ঠাকুর ঘরের আসে পাশে কোন ধরণের নেতিবাচক এনার্জি আসতে পারে না বলে মত অনেকের। ঠাকুর ঘরে পূর্ব দিকে মুখ করে ধ্যান করা। সর্বদা ঠাকুর ঘরের মেঝের রঙ সাদা ও দেওয়ালের রঙ হলুদ বা কমলা হওয়া উচিত।

৬) রান্নাঘর ও বাথরুম (Vastu Tips):-
কখনই উত্তর দিকে মুখ করে রান্না করতে নেই এবং উত্তর – পূর্ব কোনে বাথরুম থাকা উচিত নয়। এই দুই স্থান সর্বদা পরিষ্কার রাখা উচিত ও এই ঘর গুলির দরজা দরকার ছাড়া খুলে না রাখাই ভালো।

Bank Saving Account – এই 5 টি ব্যাংকে সেভিংস অ্যাকাউন্ট ওপেন করলে মহিলারা পাবেন প্রচুর সুবিধা, ভালো হারে সুদও।

এই সকল Vastu Tips নিয়ে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন। পছন্দ হলে শেয়ার ও সাবসক্রাইব করুন। সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য। ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button