পড়াশোনা

Madhyamik Pariksha – মাধ্যমিক পরীক্ষা বাতিল হল। কি কারণে বাতিল জেনে নিন।

সারা রাজ্য জুড়ে গতকাল মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha 2024) শুরু হবার পরেই উঠে এলো চাঞ্চল্যকর তথ্য। বাতিল হতে চলেছে মাধ্যমিক পরীক্ষা। তবে, ঠিক কী কারণে এরূপ সিদ্ধান্ত নেওয়া হতে চলেছে সে বিষয়েই বিস্তারিত জানানো হতে চলেছে এই প্রতিবেদনে। মুলত ২ ফেব্রুয়ারি, শুক্রবার অর্থাৎ গতকাল থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। রাজ্যের প্রায় ১০ লক্ষের কাছাকাছি পরীক্ষার্থী এবারের পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

Madhyamik Pariksha 2024 Latest News.

বিগত বছর গুলির তুলনায় চলতি বছরে Madhyamik Pariksha শুরুর সময় অনেকটাই এগিয়ে এসে পরীক্ষা শুরু হচ্ছে সকালে ৯ টা ৪৫ মিনিট থেকে। এদিন পরীক্ষা কেন্দ্রে সঠিক সময়ে পৌঁছোবার জন্য সকাল থেকেই রাস্তায় বেরিয়ে পড়েন মাধ্যমিক পরীক্ষার্থী সহ তাঁদের অভিভাবকরা। এদিকে মাধ্যমিক পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে সকাল থেকেই বিভিন্ন রুটে অতিরিক্ত যানবাহন চালাচ্ছেন রাজ্যের পরিবহন দপ্তর।

লোকাল ট্রেন গুলির ক্ষেত্রেও নেওয়া হয়েছে বিশেষ সিদ্ধান্ত। পরীক্ষাকে ত্রুটি মুক্ত এবং সুন্দরভাবে পরিচালনা করার জন্য এবার বেশ কিছু বাড়তি পদক্ষেপ নিয়েছে মধ্য শিক্ষা পর্ষদ। পরীক্ষা কেন্দ্রের নিরাপত্তা থেকে, পরীক্ষার্থীদের চেকআপ সবেতেই আছে আঁটোসাঁটো বন্দোবস্ত। বিগত বছর গুলিতে আসা প্রশ্ন ফাঁসের অভিযোগের ভিত্তিতে এবার প্রশ্ন পত্রে বিশেষ কোড ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ (WBBSE Madhyamik Pariksha).

আর এরই মাঝে এসে গেল নয়া বিপত্তি। পরীক্ষা শুরুর কিছু পরেই মালদহের দুই ছাত্রের পরীক্ষা বাতিল করল পর্ষদ। তাদের বিরুদ্ধে অভিযোগ এই যে, প্রশ্নপত্র হাতে পাওয়ার পর মোবাইলের সাহায্যে তারা সেই প্রশ্নপত্রের ছবি তুলছিল। বিষয়টি প্রকাশ্যে আসতেই তৎক্ষণাৎ ব্যবস্থা নেয় স্কুল কতৃপক্ষ। বাতিল করা হয় ওই দুই পরীক্ষার্থীর পরীক্ষা (Madhyamik Pariksha).

SBI E Mudra Loan (স্টেট ব্যাংক ই মুদ্রা লোন)

সূত্রের খবর অনুযায়ী, কিভাবে পরীক্ষার (Madhyamik Pariksha) হল পর্যন্ত মোবাইল ফোন নিয়ে প্রবেশ করল ওই দুই পরীক্ষার্থী সে বিষয়ে ইতিমধ্যে তদন্ত শুরু করেছে পর্ষদ। সংশ্লিষ্ট ঘটনার ভিত্তিতে শাস্তির মুখে পড়তে চলেছেন স্কুলের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক শিক্ষিকারা। এই খবর সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়েছে রাজ্য জুড়ে। আঁটোসাঁটো ব্যবস্থার মাঝেও কিভাবে ঘটছে এমন বিভ্রান্তি সে নিয়েই প্রশ্ন তুলছেন অনেকে।

প্রতিমাসে 3000 টাকা দেবে মোদী সরকার। এই কার্ড বানালেই। বাজেটের পর দারুণ সুখবর।

Madhyamik Pariksha শুরুর দিনে এমন খবর যথেষ্ট চাপে ফেলল পর্ষদকে। বাকি দিন গুলিতে কি হয় সেটিই এখন দেখার বিষয়। কিন্তু রাজ্যের সকল স্থানে পুরনো নির্ধারিত নিয়ম ও সময় অনুসারেই পরীক্ষা চালানো হবে। আর সকল পরীক্ষার্থীদের এই ধরণের কোন ধরণের অনিয়ম করার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন।
Written by Sampriti Bose.

আগামীকাল পশ্চিমবঙ্গের সরকারী সাহায্য পোষিত ও নিম্ন বুনিয়াদি স্কুলে ছুটি ঘোষণা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button