পড়াশোনা

Madhyamik Result – মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট নিয়ে এই মুহূর্তের বড় আপডেট। আর বেশি দিন বাকি নেই।

প্রকাশিত হতে চলেছে এই বছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল (Madhyamik Result). এবার সামনে এলো ২০২৪ সালের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট সংক্রান্ত বড়ো তথ্য। পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পরীক্ষা হল মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha). পড়ুয়াদের কেরিয়ার গঠনের ভিত্তি ও ভবিষ্যতের জন্য অত্যন্ত প্রয়োজনীয় এই পরীক্ষা। মাধ্যমিক স্কুলস্তরের ছাত্র ছাত্রীদের জন্য প্রথম বড় পরীক্ষা।

Madhyamik Result 2024.

মাধ্যমিকের পর নিজেদের ইচ্ছে মতো বিষয় নিয়ে পড়াশোনা করার দরজা খুলে যায় পড়ুয়াদের কাছে। তবে তার আগে দরকার মাধ্যমিকের ভালো রেজাল্ট (Madhyamik Result). ফলে পরীক্ষা শেষে পরই চাপা টেনশন চলে ছাত্র ছাত্রীদের মনে। লোকসভা ভোটের কারণে চলতি বছরে মাধ্যমিক পরীক্ষা অনেকটাই এগিয়ে এসেছিল। ফেব্রুয়ারি মাসের প্রারম্ভে শুরু হয়ে এই বছর মাধ্যমিক পরীক্ষা চলেছিল ১২ ফেব্রুয়ারি পর্যন্ত।

আপাতত মাধ্যমিক পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন কবে ফলাফল প্রকাশ করবে বোর্ড ও কাউন্সিল সেটি জানার জন্য। বিভিন্ন ইন্টারনেট মাধ্যমে ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছিল যে ২৬ এপ্রিল নাকি রেজাল্ট বেরিয়ে যাবে, কিন্তু তা আদৌ সত্যি নয়। পর্ষদের তরফে এই বিষয়ে সতর্ক করা হয়েছে ছাত্র ছাত্রীদের। মধ্যশিক্ষা পর্ষদ এখনো পর্যন্ত রেজাল্ট প্রকাশের (Madhyamik Result) নির্দিষ্ট তারিখ ঘোষণা করেনি।

তবে বিভিন্ন সংবাদমাধ্যম সূত্রে খবর পাওয়া যাচ্ছে যে মে মাসের প্রথম সপ্তাহে যে কোনো সময় ফলাফল প্রকাশ করা হতে পারে। সভাপতি জানিয়েছেন যে রেজাল্ট (Madhyamik Result) তৈরির কাজ, মার্কশিট তৈরির কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়ে গেছে। সমস্ত নম্বর অনলাইনে আপলোড হয়ে গেছে। এখন শুধুমাত্র সরকারের তরফ থেকে নির্দেশ পাওয়ার অপেক্ষা।

Employment (কর্মসংস্থান)

যখনই সরকারের তরফ থেকে সবুজ সংকেত পাওয়া যাবে, তার পরবর্তীকালে সরকারিভাবে মাধ্যমিকের রেজাল্টের (Madhyamik Result) ডেট জানিয়ে দেওয়া হবে। রেজাল্ট যেই দিন বেরোবে তার আগের দিনের সংবাদমাধ্যমে পরের দিনের সমস্ত সংবাদ মাধ্যম গুলিতেই সেটা খবর পৌঁছে যাবে। রেজাল্ট প্রকাশের পর, ছাত্র ছাত্রীরা www.wbresults.nic.in ওয়েবসাইটে গিয়ে তাদের রোল নম্বর ও জন্ম তারিখ ব্যবহার করে ফলাফল পরীক্ষা করতে পারবে।

পশ্চিমবঙ্গে মিড ডে মিল সমীক্ষা শুরু হল। এর ওপরে স্কুলের অনেক কিছু নির্ভর করছে।

এতদিন মাধ্যমিক রেজাল্ট (Madhyamik Result) সংক্রান্ত বিষয়ে পরীক্ষার্থীদের যে দুশ্চিন্তা ছিল তা অনেকাংশই কমে যেতে চলেছে বলা যায়। তবে এখন সময়ের অপেক্ষা যে কবে পর্ষদের তরফে এই নিয়ে কোন নির্দেশ প্রকাশ করা হয়। এই সম্পর্কে আরও বিস্তারিত আপডেট পাওয়ার জন্য আমাদের সঙ্গে থাকুন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

পশ্চিমবঙ্গের জেলা আদালতে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি। অষ্টম শ্রেণী, মাধ্যমিক পাশ হলে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button