You-cant-leave-smoking-even-after-trying-hard-Eat-these-foods-and-leave-smoking

আপনি কী ধূমপানের নেশা থেকে মুক্তি পেতে চাইছেন কিংবা বহু চেষ্টা করেও ধূমপানের নেশা ছাড়াতে পারছেন না (Smoking Habit Home Remedy)! তাহলে নিম্নলিখিত খাবারগুলো খান। এগুলো খেলে সহজেই ধূমপানের ক্ষতিকারক নেশা থেকে মুক্তি পাবেন। চলুন জেনে নেওয়া যাক কী এই খাবারগুলো।

• আমলকি:- কাঁচা বা সেদ্ধ আমলকি ধূমপানের ফলে আপনার দেহে জমা থাকা নানারকম ক্ষতিকর দূষিত পদার্থ অপসারণ করতে সাহায্য করে। আমলকি খেলে ধূমপানের নেশা অনেকাংশে কমে যাবে।

• লেবু:- পাতিলেবু, কমলালেবু ইত্যাদি নানারকম ফলে টক জাতীয় ফলে প্রচুর পরিমানে ভিটামিন সি রয়েছে যা নিকোটিনের নেশা কমাতে সাহায্য করে। এছাড়া এই ফলগুলো ধূমপানের বিভিন্ন ক্ষতিকর পদার্থ থেকে শরীরকে সুস্থ ও সবল রাখতে সাহায্য করে।

• শুকনো ফল:- বিভিন্ন রকম শুকনো ফল (Dry Fruits) এ কালোরির পরিমান যথেষ্ট বেশি থাকায় এগুলো খেলে শরীর সুস্থ-সবল থাকে। দেহের কার্যকারিতা বৃদ্ধি পেলে আপনা-আপনিই সিগারেটের নেশা কমে যাবে।

হোয়াটস‌অ্যাপে এলো নতুন পরিবর্তন, লুকিয়ে অন্যের স্ট্যাটাস দেখতে পারবেন এবার সহজেই

• পুদিনা:- পুদিনা পাতা নিকোটিনের প্রভাব কমাতে যথেষ্ট কার্যকরী। প্রতিদিন পুদিনা পাতা চিবিয়ে খান। কিছুদিন পরে নিজেই ফলাফল দেখতে পাবেন।

• সবুজ শাকসবজি:- সবুজ শাকসবজি এমনিতেই দেহের রোগপ্রতিরোধ ক্ষমতা, পুষ্টি বৃদ্ধিতে সহায়তা করে। এর পাশাপাশি লিভারকেও সচল রাখে যার ফলে মানুষের নিকোটিন আসক্তি অনেকাংশে কমে আসে।

• চা ও আদা:- প্রতিদিন আদা দিয়ে চা খান তাহলে দেখবেন আপনাআপনিই ধূমপানের নেশা অনেক কমে এসেছে। এছাড়া শুধু আদাও কুচি করে কেটে নুন দিয়ে ভালোভাবে মেখে নিয়ে মুখে চিবোন। দেখবেন ধূমপানের প্রতি আসক্তি অনেক কমে গিয়েছে।

• ত্রিফলা ভেজানো জল:- ত্রিফলা ভিজিয়ে রাখা জলও ধূমপানের প্রতি আসক্তি কমাতে যথেষ্ট উপকারী। প্রতিদিন সকালে উঠে ত্রিফলা ভেজানো জল খেলে কিছুদিন পরে দেখেবেন ধূমপানের আগ্রহ অনেক কমে গিয়েছে।

• মৌরি:- অবাক লাগলেও মৌরি ধূমপানের আসক্তি কমাতে যথেষ্ট সাহায্য করে। প্রতিদিন খাবার পরে একটু মৌরি চিবিয়ে খান। বিড়ি সিগারেটের নেশার প্রতি আগ্রহ হারাতে শুরু করবেন।

উপরে উল্লেখিত ফলমূল, শাক-সবজি আপনাকে ধূমপানের নেশা ছাড়াতে যথেষ্ট সাহায্য করবে। তাই দেরী না করে আজ থেকেই এইসব খাওয়া শুরু করুন এবং ধূমপান ত্যাগ করে সুস্থ সচেতন সমাজ গড়ে তুলতে উদ্যোগী হোন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন এবং নীচের ডানদিকের টেলিগ্রাম আইকনে ক্লিক করে আজই জয়েন হোন আমাদের টেলিগ্রাম চ্যানেলে