Trending News

LPG Gas Cylinder – রান্নার গ্যাসের খরচ একধাক্কায় বাড়তে চলেছে! আমজনতার পকেটে টান

ফের বৃদ্ধি পেতে চলেছে রান্নার গ্যাসের দাম বা LPG Gas Cylinder Price. আর এখনকার দিনে সকল মানুষদের জীবন যাপনের এক অন্যতম অঙ্গ হয়ে উঠেছে এই রান্নার গ্যাস (LPG Gas). আর এর দাম নিয়ে সকলের মনে সব সময় চিন্তা থাকে (Liquefied Petroleum Gas). সম্প্রতি নির্বাচনের মুখে কিছুদিন আগেই রান্নার কাজে ব্যবহৃত নিত্য প্রয়োজনীয় উপাদান এলপিজি সিলিন্ডারের দাম (LPG Cylinder Price) কমিয়েছিল সরকার।

LPG Gas Cylinder Price Hike.

সে সময় দেশের বিরোধী রাজনৈতিক দল গুলি দাবি করেছিল যে ভোট মিটলেই রান্নার গ্যাসের দাম (LPG Gas Cylinder) পুনরায় বৃদ্ধি করা হবে। তবে সেই আশঙ্কা যে এত শীঘ্রই বাস্তবায়িত হবে সেটা কেউই বোধ হয় আশা করেননি। এখন গ্যাস কোম্পানি গুলোর এলপিজি সিলিন্ডার সংক্রান্ত এহেন খরচ বৃদ্ধির খবরে কপালে চিন্তার ভাঁজ পড়েছে গ্যাস গ্রাহকদের।

কিন্তু এই মে মাসের শুরুতে এই LPG Gas Cylinder এর দাম বৃদ্ধি তেমনটা করা হয়নি, এছাড়া বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম (Commercial LPG Gas Cylinder Price) কিছুদিন আগে কিছু কমানো হয়েছিল। কিন্তু কাদের এই বেশি টাকা খরচ হবে? সেই সম্পর্কে আজকের এই আলোচনার মাধ্যমে আমরা জেনে নিতে চলেছি। তবে বিভিন্ন মাধ্যম সূত্রের আপডেট, সকল গ্যাস ব্যবহারকারীদের এই খরচের বহর ওঠাতে হবে না।

গ্যাস কোম্পানি গুলো মারফত তাদের কাস্টমারদের উদ্দেশ্যে জানানো হয়েছে, যেই সকল গ্রাহক ক্রেডিট কার্ডের মাধ্যমে প্রিপেইড গ্যাস বুকিং (LPG Gas Cylinder Booking) করেন অর্থাৎ গ্যাস সিলিন্ডার ডেলিভারির পূর্বেই পেমেন্ট করেন তাদের জন্য নয়া নিয়ম লাগু হতে চলেছে। এই নিয়ম কেবল ইয়েস ব্যাংক (YES Bank) এবং আইডিএফসসি ব্যাংকের (IDFC First Bank) একাউন্ট হোল্ডারদের ক্ষেত্রেই প্রযোজ্য হবে।

Lakshmir Bhandar (লক্ষ্মীর ভাণ্ডার)

উল্লেখ্য, আইডিএফসি ব্যাংক সূত্রে আপডেট, এই ব্যাংকের গ্রাহকেরা UBP এর ক্ষেত্রে সর্বোচ্চ লিমিট কুড়ি হাজার টাকা ছাড়ি গেলে গ্যাস বুকিং এর ক্ষেত্রে অতিরিক্ত ১ শতাংশ Surcharge, সঙ্গে জিএসটি দিতে হবে। অনুরূপ, ইয়েস ব্যাংক এর গ্রাহকদের জন্য খবর। Utility Bill Payment এর সীমা ১৫ হাজার টাকা ছাড়িয়ে গেলে তবেই প্রিপেইড গ্যাস বুকিং এর (LPG Gas Cylinder) জন্য অতিরিক্ত এক শতাংশ সার চার্জ এবং সেই সাথে জিএসটি ভরতে হবে।

Aadhaar Card বাতিল হবে কোটি কোটি মানুষের? কেন এমনটা হতে পারে?

উল্লেখ্য, কেবল গ্যাস বুকিং এর খরচ নয়, UBP এর অধীনে জল, ইলেক্ট্রিসিটি বিল (Electric Bill) সমস্ত ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে। তাই এবার থেকে রান্নার গ্যাস বুকিং এর আগে উক্ত বিষয় গুলি জেনে নিয়ে তবেই রান্নার গ্যাস বুকিং করা উচিত গ্রাহকদের। আর এই LPG Gas Cylinder বুকিং করার জন্য সকল গ্রাহকদের খরচ হবে না পূর্বে উল্লেখিত গ্রাহকদের এই খরচ বৃদ্ধি পেল।
Written by Sampriti Bose.

বিনামূল্যে বিদ্যুৎ পাবেন প্রধানমন্ত্রী সূর্য ঘর যোজনায়। PM Surya Ghar Yojana প্রকল্পে কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button