চাকরির খবর

SI Recruitment 2024 – পশ্চিমবঙ্গের জেলায় জেলায় স্কুল পরিদর্শক তথা সাব ইন্সপেক্টর নিয়োগ। কবে থেকে আবেদন শুরু হবে?

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য এসে গেল বড়ো সুযোগ (SI Recruitment 2024). রাজ্যের বিভিন্ন স্কুলে নিয়োগ করা হতে চলেছে যোগ্য সাব ইন্সপেক্টর (SI). যদিও এখনো পর্যন্ত এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। তবে খুব শীঘ্রই এই বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে বলেও জানা গিয়েছে। খুব শীঘ্রই রাজ্যের সবচেয়ে বড় নিয়োগকারী সংস্থা WBPSC (West Bengal Public Service Commission) এর মাধ্যমে একটি বড় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে।

SI Recruitment 2024 In West Bengal.

সূত্রের খবর অনুসারে, রাজ্যের বিভিন্ন স্কুলে যোগ্য সাব ইন্সপেক্টর নিয়োগ করা হবে। যদিও এখনো পর্যন্ত এই নিয়োগের অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। তবে খুব শীঘ্রই এই বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে। আগামী এক থেকে দেড় মাসের মধ্যেই WB School Sub Inspector নিয়োগের বিজ্ঞপ্তি (SI Recruitment 2024 Notification) প্রকাশিত হতে চলেছে।

SI Recruitment 2024 Apply Criteria

1) সর্বনিম্ন ১৮ থেকে ৩৬ বছর বয়সী চাকরি প্রার্থীরা এই নিয়োগে (SI Recruitment 2024) অংশগ্রহণ করতে পারবে।
2) ভারত সরকারের নিয়ম অনুসারে, বিভিন্ন সংরক্ষিত ক্যাটাগরির চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের অনুপাতে যথাক্রমে ৩, ৫ এবং ১০ বছরের বয়সের ছাড় পেয়ে যাবে।
3) আবেদন করার শিক্ষাগত যোগ্যতা হিসেবে চাকরি প্রার্থীকে ন্যূনতম গ্রাজুয়েশন করতে হবে।

4) অনার্স বা পাশ যে কোন ভাবে করলেই হবে।
5) পাশাপাশি ভারত সরকার (Government Of India) স্বীকৃত যে কোন শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিএড ডিগ্রী থাকা বাঞ্চনীয়।
6) সর্বোপরি, বাংলায় পড়তে, লিখতে ও বলতে জানতে হবে।

Free Silai Machine Yojana (ফ্রি সিলাই মেশিন যোজনা)

SI Recruitment 2024 Apply Process & Salary

দুটি ধাপে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। প্রথম ধাপে লিখিত পরীক্ষা। লিখিত পরীক্ষায় কোয়ালিফাই করা ক্যান্ডিডেটরা ইন্টারভিউ অ্যাপেয়ার করার সুযোগ পাবে। ইন্টারভিউ এরপর ফাইনাল মেরিট লিস্ট প্রস্তুত করা হয়।এখনো পর্যন্ত পাওয়া তথ্য অনুসারে সদ্য চাকরি প্রাপ্ত কর্মচারীরা শুরুতেই ROPA 2019 নিয়মের ভিত্তিতে মাসিক ৩৯ হাজার ৯০০ টাকা করে বেতন পেয়ে থাকে।

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ মামলায় নয়া মোড়। আদালতের নির্দেশে খুশি চাকরিপ্রার্থীরা।

পাশাপাশি রয়েছে মেডিকেল ভাতা, DA, ভাড়া বাড়ির জন্য ভাতা ইত্যাদি। তবে কবে এবার এই সাব ইন্সপেক্টর পদে নিয়োগের (SI Recruitment 2024) জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয় সেটিই এখন দেখার বিষয়। এবারে এই নিয়োগ নিয়ে কবে ঠিক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ কড়া হয় সেই দিকে নজর সকলের। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

ভারতীয় রেলে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ। শূন্যপদ, বেতন ও কিভাবে আবেদন করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button