বিনিয়োগ

Best Stocks To Buy – বাম্পার রিটার্ন দিচ্ছে এই দুই শেয়ার। আজ কিনলেই দ্বিগুণ ফেরত পাবেন।

দেশের অসংখ্য বিনিয়োগকারীদের জন্য এসে গেল বড় সুখবর (Best Stocks To Buy). এবার দুটি বিশেষ স্টকে বিনিয়োগ (Stock Investment) করলে প্রচুর মাত্রায় লাভবান হতে পারবেন বিনিয়োগকারীরা। এখন চলছে মে মাস। আর এই মে মাসে ১ মে, বুধবার অর্থাৎ গতকাল বন্ধ ছিল ভারতের শেয়ার বাজার। 1 মে বুধবার মহারাষ্ট্র দিবস উপলক্ষে এই ছুটি ছিল স্টক মার্কেটে (Stock Market). গত সপ্তাহে ভারতীয় স্টক মার্কেটের সূচক, সেনসেক্স এবং নিফটি 50 ছিল।

Table of Contents

Best Stocks To Buy In May 2024.

মূলত মঙ্গলবার, 30 এপ্রিল, ট্রেডিং সেশন নেতিবাচকভাবে ক্লোজিং দিয়েছে (Best Stocks To Buy). তাই চলতি সপ্তাহে এই দুই স্টকের ওপর নজর রাখতে পারেন বিনিয়োগকারীরা। মূলত মঙ্গলবার সেনসেক্স 189 পয়েন্ট কমে শেষ করেছে, 0.25 শতাংশ হ্রাসের পরে 74,482.78 এ স্থির হয়েছে (Best Stocks To Buy). যেখানে নিফটি 50 দিনটি 22,604.85 এ শেষ হয়েছে, 39 পয়েন্ট বা 0.17 শতাংশের পতন ঘটেছে।

বাজার সূচক বলছে, মাস জুড়ে সেনসেক্স এবং নিফটি উভয়ই এক শতাংশ বৃদ্ধি পেয়েছে। তুলনায় বিএসই মিডক্যাপ সূচক 7 শতাংশ এবং স্মল ক্যাপ সূচক এপ্রিল মাসে 10 শতাংশ বৃদ্ধির সাথে মিড এবং ছোট ক্যাপ বিভাগে শক্তিশালী লাভ দেখা গেছে (Best Stocks To Buy). চলতি সপ্তাহের বাজার নিয়ে ICICI ডিরেক্টের মার্কেট অ্য়ানালিস্ট জয় ঠক্কর বলেছেন, ইক্যুইটি বেঞ্চ মার্ক শুক্রবারের লোকসান কাটিয়ে উঠেছে।

ব্যাংক নিফটি (Bank Nifty) সূচক নেতৃত্ব দিচ্ছে। বেঞ্চমার্ক নিফটি 1% বৃদ্ধি পেয়ে 22643 এ রয়েছে। A/D অনুপাত সেশনের জন্য প্রায় প্যারালাল ছিল কারণ বৃহত্তর বাজার সাম্প্রতিক লাভের সেক্টরে কনসলিডেট করছে। আমাদের ইতিবাচক অবস্থান শুধুমাত্র সাম্প্রতিক মূল্যের আচরণ দ্বারা প্রমাণিত হয় (Best Stocks To Buy). এখন বাজার লোকসভা নির্বাচনের পর্যায় গুলির মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছে।

সেই কারণে শক্তিশালী ডেমস্টিক রান জারি রয়েছে। এখানে হায়ার হাই, হায়ার লো গঠন আমাদেরকে 21700 এ শক্তিশালী সাপোর্ট দেখাচ্ছে। যেখানে সাধারণ নির্বাচনের ফল নিফটির লক্ষ্যমাত্রা 23400 এর কাছে নিয়ে যেতে পারে অর্থাৎ ICICI ডিরেক্টের এর কথা অনুযায়ী যে দুটি স্টকের (Best Stocks To Buy) প্রতি বিনিয়োগকারী নজর রাখতে বলা হয়েছে সেই দুটি হলো।

IDFC First Bank Ltd Share To Buy

IDFC First Bank গত তিন মাসে ₹74 থেকে ₹85 এর মধ্যে কনসিডেট করছে। চলমান বাজারের অস্থিরতা থেকে অনেকাংশে মুক্ত রয়েছে এই স্টক। ব্যাংকিং স্পেসে দুর্বলতা বিরাজ করা সত্ত্বেও স্টকটি তার উপরের ব্যান্ডের উপরে বন্ধ করতে সক্ষম হয়েছে, যা একটি রিভার্স হাই প্রবণতার সম্ভাবনা নির্দেশ করে। বর্তমান সিরিজের জন্য সর্বোচ্চ কল রাইটিং 85 স্ট্রাইকে রাখা (Best Stocks To Buy) হয়েছিল।

CLSS Scheme (সিএলএসএস স্কিম)

শর্ট কভারিংয়ের কারণে স্টকটি আরও গতিবেগ দেখতে পারে, কারণ এটি ইতিমধ্যেই তার কল বেসের উপরে বন্ধ হয়ে গেছে। এটিএম এবং ওটিএম স্ট্রাইক গুলিতে আক্রমনাত্মক পুট লেখা ছিল, যা সীমিত নেতিবাচকতার প্রত্যাশার পরামর্শ দেয় (Best Stocks To Buy). আশা করা যায়, আগামী সেশনে স্টকটি ₹91 স্তরের দিকে যেতে পারে। আর এই স্টক অনেক রিটার্ন দিতে পারে বলে মনে করছেন অনেকে।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে 7500 টাকা? অভিজিৎ গাঙ্গুলির বড় পরামর্শ।

Jubilent Food Works Shares To Buy

জুবিল্যান্ট ফুডওয়ার্কস ক্রমাগত ডেলিভারি ভিত্তিক বিক্রির চাপের কারণে বৃহত্তর বাজারে ক্রমাগত কম পারফর্ম করছে। ফিউচার ফ্রন্টে, এপ্রিল সিরিজে ওপেন ইন্টারেস্ট বেশিরভাগই মে সিরিজে নিয়ে যাওয়া হয়েছে, যা নির্দেশ করে যে দুর্বলতা অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। উপরন্তু, 450 কল স্ট্রাইকে উল্লেখযোগ্য ওপেন ইন্টারেস্ট রয়েছে, যা একটি প্রধান প্রতিরোধ অঞ্চল (Best Stocks To Buy) হিসাবে কাজ করবে। উক্ত এই দুটি স্টক চলতি সপ্তাহে বিনিয়োগকারীদের জন্য যথেষ্ট লাভজনক হতে পারে বলেই মনে করা হচ্ছে।
Written by Sampriti Bose.

LIC এর এই পলিসিতে পাবেন, ১ কোটি টাকা রিটার্ন। মাসে কত টাকা জমাবেন, হিসাব দেখে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button