Trending News

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম 300 টাকা কমলো! কোটি কোটি মানুষের সুবিধা হল।

ফের কমল রান্নার এলপিজি সিলিন্ডারের দাম (LPG Gas Price). এখন থেকে ৩০০ টাকা কমে রান্নার গ্যাস পাবেন গ্রাহকেরা। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফে এমনটাই ঘোষণা করা হয়েছে। ১ এপ্রিল থেকে শুরু হয়েছে নয়া অর্থবর্ষ। আর প্রতিবারের মতো এবারও নয়া অর্থবর্ষের প্রথম দিন থেকে একাধিক নিয়ম চালু হয়ে গিয়েছে। তারই মধ্যে ১ এপ্রিল থেকে এলপিজি রান্নার গ্যাস সিলিন্ডারের (Liquefied Petroleum Gas) ক্ষেত্রে মিলতে চলেছে ৩০০ টাকা ছাড়।

LPG Gas Price Decrease For Ujjwala Yojana Holders.

বাজারে যে দাম পড়ছে, সেটার থেকে ৩০০ টাকার কমে রান্নার গ্যাস (LPG Gas Price) কিনতে পারবেন গ্রাহকরা। এক্ষেত্রে উল্লেখ্য, সকলে সেই সুবিধা পাবেন না। শুধুমাত্র প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার (PM Ujjwala Yojana) আওতাভুক্ত উপভোক্তারাই এই সুবিধা পাবেন। এলপিজি রান্নার গ্যাস সিলিন্ডার অর্থাৎ ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রে ৩০০ টাকা ছাড় পাবেন তাঁরা।

যে সিদ্ধান্তের ফলে দেশের কোটি কোটি মানুষ লাভবান হবেন বলে কেন্দ্রীয় সরকারের তরফে জানানো হয়েছে। এর আগে ৩০০ টাকা পেতেন প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত উপভোক্তারা। ২০২৪ সালের ৩১ মার্চ পর্যন্ত সেই ছাড়ের মেয়াদ কার্যকর ছিল। যা বাড়িয়ে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত উপভোক্তারা আপাতত যে দামে ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডার (LPG Gas Price) কেনেন, সেই দামেই কিনতে পারবেন ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত।

নতুন করে ছাড়ের সিদ্ধান্ত কার্যকর হবে ২০২৪ সালের এপ্রিল থেকে। সেই জায়গায় দাঁড়িয়ে আজ কলকাতায় ভর্তুকিহীন ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম (LPG Gas Price) পড়ছে ৮২৯ টাকা। যা উজ্জ্বলা যোজনার উপভোক্তারা ৫২৯ টাকায় পাবেন। আর দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ে উজ্জ্বলা যোজনার উপভোক্তাদের একটি সিলিন্ডার কিনতে খরচ পড়বে যথাক্রমে ৫০৩ টাকা, ৫০২.৫ টাকা এবং ৫১৮.৫ টাকা।

Indian Currency (ভারতীয় মুদ্রা)

নিয়ম অনুযায়ী, বছরে ১২টি রান্নার গ্যাস সিলিন্ডারের ক্ষেত্রে ভর্তুকি পান প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতাভুক্ত উপভোক্তারা। প্রতিটি সিলিন্ডারের ক্ষেত্রে ৩০০ টাকা ছাড় দেওয়া হয় অর্থাৎ প্রতি বছরে ১২টি রান্নার গ্যাস সিলিন্ডারের প্রতিটির দাম (LPG Gas Price) পড়বে ৫২৯ টাকা। সব মিলিয়ে পুনরায় উজ্জ্বলা যোজনার আয়তাভুক্ত উপভোক্তারা উপকৃত হতে চলেছে বলাই যায়।

বিনা খরচে বাড়ি বানানোর বড় সুযোগ। সবচেয়ে সহজে গৃহঋণ নিন কোন টাকা খরচ ছাড়াই।

আর এই ঘোষণা অনেকদিন আগেই কেন্দ্রীয় সরকারের তরফে করা হয়েছে। কিন্তু অনেকেই এখনো পর্যন্ত LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম সম্পর্কে নিয়ে জানেন না। আর এই কারণের জন্যই এই প্রতিবেদনের মাধ্যমে এই খবর সম্প্রচারিত ক্রাই আমাদের লক্ষ্য। আর এই ছাড়ের ফলে দেশের কোটি কোটি উজ্জ্বলা গ্রাহকরা উপকৃত হতে চলেছেন।
Written by Sampriti Bose.

ভুলে যান Fixed Deposit. এবার থেকে সেভিংস একাউন্টেই পাবেন 8.05% সুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button